Pool car fire

পটকার আগুন ছিটকে এল পাশে রাখা পুলকারে, পড়ুয়া যাতায়াতের গাড়ি দাউদাউ করে জ্বলে গেল আসানসোলে

আসানসোলে ডিএম অফিসের সামনে রাখা ছিল একটি পুলকার। আচমকাই তাতে আগুন ধরে যায়। চালকের অভিযোগ, পাশেই বাচ্চারা পটকা ফাটাচ্ছিল, তা থেকেই আগুন লাগে গাড়িতে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৪ ১৩:২৬
Share:

দাউদাউ করে জ্বলছে পুলকার। — নিজস্ব চিত্র।

পটকার ছিটকে আসা আগুন থেকে অগ্নিকাণ্ড আসানসোলে। আগুন লেগে দাউদাউ করে জ্বলতে থাকে ছাত্রছাত্রীদের স্কুলে যাতায়াতের জন্য ব্যবহৃত পুলকার। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটে পশ্চিম বর্ধমানের আসানসোলের জেলাশাসকের কার্যালয়ের সামনে। পাশেই রয়েছে স্কুল। এই ঘটনায় আতঙ্ক ছড়ায় এলাকায়। ঘটনাস্থলে এসে আগুন নেভান দমকলকর্মীরা।

Advertisement

মঙ্গলবার সকালে জেলাশাসকের অফিসের সামনে দাঁড়িয়ে ছিল একটি হলুদ রঙের পুলকার। পাশেই স্কুল। আশপাশেই স্কুলের কয়েক জন ছাত্র পটকা ফাটাচ্ছিল। পুলকার চালকের অভিযোগ, সেখান থেকেই আগুন ছিটকে এসে পুলকার জ্বালিয়ে দেয়। দাউদাউ করে আগুন জ্বলতে থাকে। সেই সময় পুলকারে কোনও পড়ুয়া ছিল না, তাই রক্ষা। দমকল এসে বেশ কিছু ক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে গাড়িটির অনেকটাই পুড়ে গিয়েছে।

জানা গিয়েছে, পাশের এক বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলের ছাত্র-ছাত্রীদের জন্য এই পুলকার গাড়িটি ব্যবহৃত হয়। পুলকারের মালিক তথা চালক রাজেশ বাউড়ি বলেন, ‘‘আজ সকাল ৭টায় বাচ্চাদের স্কুলে নামিয়ে রোজকার মতো এখানে গাড়ি লাগিয়েছিলাম। স্কুলেরই কয়েক জন ছেলে এখানে রোজ পটকা ফাটায়। বারণ করলে মারতে আসে। আজকেও পটকা ফাটাচ্ছিল ওরা। সেখান থেকেই আগুন ছিটকে এসে আমার গাড়িটিকে সম্পূর্ণ পুড়িয়ে খাক করে দিল।’’

Advertisement

জানা গিয়েছে, বেসরকারি ওই ইংরেজি মাধ্যম স্কুলেরই পড়ুয়াদের বহন করে পুলকারটি। মঙ্গলবার সকালে বাচ্চাদের স্কুলে নামিয়ে ডিএম অফিসের সামনের রাস্তায় গাড়ি রেখেছিলেন রাজেশ। তার পরেই এই ঘটনা। রাজেশ-সহ একাধিক পুলকার চালকদের অভিযোগ, যে স্কুলের বাচ্চা তাঁরা বহন করেন, সেই স্কুলেরই কয়েক জন ছাত্র এই কাণ্ড ঘটিয়েছে। আসানসোল উত্তর থানার পুলিশ ও দমকল বাহিনী খতিয়ে দেখছে কী ভাবে পুলকারটিতে আগুন লাগল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন