যুবককে অপহরণের অভিযোগে গ্রেফতার ৫

এক যুবককে অপহরণ করে তাঁর পরিবারের কাছ থেকে মুক্তিপণ আদায় করার চেষ্টার অভিযোগে পূর্বস্থলী থানার পুলিশ পাঁচ জনকে গ্রেফতার করেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কালনা শেষ আপডেট: ১৭ জুলাই ২০১৮ ০০:৫৩
Share:

এক যুবককে অপহরণ করে তাঁর পরিবারের কাছ থেকে মুক্তিপণ আদায় করার চেষ্টার অভিযোগে পূর্বস্থলী থানার পুলিশ পাঁচ জনকে গ্রেফতার করেছে। ধৃতদের নাম লুৎফা বিবি, জিয়াদ শেখ, আসাদ মল্লিক, ফিরোজ মল্লিক ও ইদু শেখ। সোমবার ধৃতদের কালনা আদালতে তোলা হলে তাঁদের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মুর্শিদাবাদ জেলার ভরতপুরের বাসিন্দা আজাদ শেখের সঙ্গে ফোনে আলাপ হয় মাজিদা গ্রামের লুৎফার। ধীরে ধীরে তাঁদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পেশায় চুল বিক্রেতা আজাদের পরিবারের অভিযোগ, প্রেমের সম্পর্ক গড়ে তোলা ছিল ছক। আসলে ফাঁদ পাতা হয়েছিল অপহরণ করে মুক্তিপণ আদায়ের। আজাদের বোন নুরজাহান বিবি পুলিশের কাথে লিখিত অভিযোগে জানিয়েছেন, শনিবার তাঁর ভাই পূর্বস্থলী যান। তার পর থেকে তাঁর সঙ্গে আর যোগাযোগ করা যায়নি। কিছু সময় পরে দুষ্কৃতীরা পরিবারের সঙ্গে যোগাযোগ করে জানিয়ে দেয়, আজাদকে অপহরণ করা হয়েছে। তাঁকে ফিরে পেতে গেলে পাঁচ লক্ষ টাকা মুক্তিপণ দিতে হবে।

পুলিশ সূত্রের খবর, দুষ্কৃতীরা জানায়, টাকা নিয়ে তাঁরা রবিবার পূর্বস্থলী ফলেয়া স্টেশনে আসতে হবে আজাদের বাড়ির লোককে। টাকা হাতে পাওয়ার পরেই ছেলেকে ফিরিয়ে দেওয়া হবে। সেই মতো ফলেয়া স্টেশন লাগোয়া একটি জায়গায় এক জন এসে আজাদের বাড়ির লোকের কাছে টাকা চায়। পুলিশ আগে থেকেই ওঁত পেতে ছিল। ওই দুষ্কৃতীকে হাতেনাতে পাকড়াও করে পুলিশ। পরে পুলিশ বাকিদের গ্রেফতার করে আজাদকে উদ্ধার করে। পুলিশ জানায়, আজাদকে রাজারচর এলাকার একটি বাড়িতে আটকে রেখেছিল দুষ্কৃতীরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন