গ্রেফতার বাইক চুরির ‘পাণ্ডা’

পুলিশ জানায়, ধৃত দুই ‘ক্রেতা’ উৎপল বারুই ও মোক্তারপুলিশ জানায়, ধৃত দুই ‘ক্রেতা’ উৎপল বারুই ও মোক্তারআলি শেখ।আলি শেখ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কাটোয়া শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০১৯ ০০:০০
Share:

ধৃতেরা। নিজস্ব চিত্র

মোটরবাইক চুরি-চক্রের ‘পাণ্ডা’ হিরণ মল্লিক ওরফে হিরু নামে কাটোয়ার নতুনগ্রামের বাসিন্দা এক জনকে গ্রেফতার করল পুলিশ। পুলিশ জানায়, চোরাই বাইকের দুই ‘ক্রেতা’কেও ধরা হয়েছে। উদ্ধার হয়েছে আটটি মোটরবাইক। তদন্তকারীরা জানান, দেখা যাচ্ছে, উদ্ধার হওয়া মোটরবাইকগুলির কোনওটির নম্বরপ্লেট খুলে ফেলা হয়েছে। কোনও ক্ষেত্রে নম্বরই মুছে ফেলা হয়েছে।

Advertisement

পুলিশ জানায়, ধৃত দুই ‘ক্রেতা’ উৎপল বারুই ও মোক্তারআলি শেখ। তাঁরা যথাক্রমে পূর্বস্থলীর পলাশবেড়িয়া ও তালবোনা গ্রামের বাসিন্দা। ধৃতদের বৃহস্পতিবার কাটোয়া আদালতে তোলা হয়। দুই ‘ক্রেতাকে’ ১৪ দিন জেল হেফাজত এবং হিরণকে তিন দিন পুলিশ হেফাজতের নির্দেশ দেয় আদালত।

তদন্তকারীরা জানান, একটি হ্যান্ড ট্রাক্টর চুরির তদন্তে নেমে গত অগস্টে ফজলউদ্দিন শেখ নামে এক জনকে গ্রেফতার করা হয়। তাঁকে জিজ্ঞাসাবাদ করেই পুলিশ হিরণের সন্ধান পায়। পুলিশের দাবি, তত দিনে অবশ্য হিরণ কেরলে গা ঢাকা দিয়েছিলেন। তার পরে থেকেই তাঁর গতিবিধির উপরে নজর রাখা হচ্ছিল। সপ্তাহখানেক আগে হিরণ বাড়ি ফিরলে গত ২৩ ডিসেম্বর তাঁকে গ্রেফতার করে পুলিশ। তাঁর বাড়ি থেকে মেলে চারটি ‘চোরাই’ মোটরবাইক। পরের দিনই হিরণকে কাটোয়া আদালতে তোলা হলে তাঁকে তিন দিন পুলিশ হেফাজতের নির্দেশ দেওয়া হয়।

Advertisement

এর পরেই ধৃতকে জেরা করে উৎপল ও মোক্তারের সন্ধান পায় পুলিশ। গত বুধবার রাতে ওই দু’জনকেও বাড়ি থেকে গ্রেফতার করা হয়। তাঁদের কাছ থেকে দু’টি নম্বরহীন মোটরবাইক এবং পরে মন্তেশ্বর থেকে আরও দু’টি ‘চোরাই’ মোটরবাইক উদ্ধার করা হয় বলে পুলিশ জানায়।

তদন্তকারীরা জানিয়েছেন, গত কয়েক মাস ধরে জেলার নানা জায়গা থেকে মোটরবাইক চুরির অভিযোগ আসছিল। এর পরে শুরু হয় তদন্ত। তদন্তকারীদের দাবি, এই চোরাই চক্রের পাণ্ডা হিরণ। তাঁকে জেরা করে চক্রের সঙ্গে জড়িত বাকিদের খোঁজ করার চেষ্টা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন