দোকানে সিঁদ,লুঠ সোনার গয়না

দোকান মালিক অজয় স্বর্ণকার পুলিশকে জানান, রবিবার রাত আটটা নাগাদ দোকান বন্ধ করে বাড়ি ফেরেন। সোমবার সকালে বাজারের অন্য দোকানিদের কাছ থেকে চুরির খবর মেলে। অজয়বাবু জানান, ঘটনাস্থলে এসে দেখেন দোকানের পিছনের দিকে দেওয়ালে সিঁদ কাটা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০১৭ ০১:০৯
Share:

চিনাকুড়ি বাজারে। নিজস্ব চিত্র

সিঁদ কেটে গয়নার দোকানে চলল লুঠপাট। কুলটির চিনাকুড়ি বাজার এলাকার ঘটনা।

Advertisement

দোকান মালিক অজয় স্বর্ণকার পুলিশকে জানান, রবিবার রাত আটটা নাগাদ দোকান বন্ধ করে বাড়ি ফেরেন। সোমবার সকালে বাজারের অন্য দোকানিদের কাছ থেকে চুরির খবর মেলে। অজয়বাবু জানান, ঘটনাস্থলে এসে দেখেন দোকানের পিছনের দিকে দেওয়ালে সিঁদ কাটা হয়েছে। তাঁর দাবি, দোকানে ঢুকে দেখা যায়, সিন্দুকের পাল্লা কেটে মাটিতে ফেলে দেওয়া হয়েছে। পুলিশ জানায়, বেশ কয়েক গ্রাম সোনা, কয়েক কেজি রুপোর গয়না এবং নগদ টাকা লুঠের অভিযোগ করেছেন অজয়বাবু।

স্থানীয় কয়েক জন দোকানি জানান, চাঁদা করে রাত পাহারার ব্যবস্থা করেছেন তাঁরা। তদন্তকারীরা জানান, ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। ওই পাহারাদারদের সঙ্গেও কথা বলা হচ্ছে।

Advertisement

এর আগে ৩ নভেম্বর একই কায়দায় কুলটির মিঠানিতে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের দেওয়ালে সিঁদ কেটে লুঠপাটের চেষ্টা হয় বলে আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেট জানায়। কিন্তু ভল্টের গ্রিল গেট কাটতে না পারায় সে যাত্রা লুঠপাট হয়নি। মাত্র দশ দিনের মাথায় একই কায়দায় জেলার দু’জায়গায় দুষ্কৃতী দৌরাত্ম্য দেখে এলাকাবাসীর পাশাপাশি ব্যবসায়ীরা নিরাপত্তা পরিস্থিতি নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন। সোমবার চিনাকুড়ি বাজারের দোকান মালিকেরাও দাবি করেন, এর আগে এমন ভাবে চুরির ঘটনা এলাকায় ঘটেনি। দু’টি ক্ষেত্রে একই দুষ্কৃতী দল জড়িত কি না, পুলিশকে তা-ও খতিয়ে দেখার আর্জি জানিয়েছেন ব্যবসায়ীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন