মাইক নিয়ে অশান্তি, ছুরির কোপে ‘খুন’

অভিযোগ, মাইক চালু করার দাবি নিয়ে ওই তিন জনের কাছে যায় খোকন। লো ভোল্টেজের কারণে সাউন্ড বক্স বাজছে না, জানানোর পরে দু’পক্ষের কথা কাটাকাটি শুরু হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কালনা শেষ আপডেট: ১৩ জুলাই ২০১৯ ০২:০০
Share:

শোকার্ত পরিবার। নিজস্ব চিত্র

ঝাপান উৎসবে মাইক বন্ধ থাকা নিয়ে অশান্তির জেরে ছুরির ঘায়ে খুন হলেন এক যুবক। কালনার অকালপৌষ পঞ্চায়েতের রুকসপুর গ্রামের অভিজিৎ সিংহকে (১৮) গলার নলি কেটে খুন করা হয়েছে বলে অভিযোগ। তাঁকে বাঁচাতে গিয়ে মত্ত অভিযুক্তের ছুরির ঘায়ে জখম হন আরও দু’জন। কালনা হাসপাতালে ভর্তি তাঁরা। বৃহস্পতিবার সন্ধ্যার এই ঘটনায় খোকন মাঝি নামে স্থানীয় এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার কালনা আদালতে তোলা হলে তার তিন দিন পুলিশ হেফাজত হয়।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মনসা পুজো উপলক্ষে ওই গ্রামে ঝাপান উৎসব চলছিল। এলাকার একটি ক্লাব পিণ্ডিরা পঞ্চায়েতের দক্ষিণ দুর্গাপুর গ্রামের গনেশ কর্মকার নামে এক জনের কাছে কয়েকটি সাউন্ড বক্স এবং মাইক ভাড়া করে। মঙ্গলবার থেকে মাইক বাজাও শুরু হয়েছিল। মাইক বাজানোর কাজ করছিল অভিজিৎ-সহ তিন জন। বৃহস্পতিবার সন্ধ্যায় মাইক বন্ধ থাকা নিয়ে গোলমালের শুরু। অভিযোগ, মাইক চালু করার দাবি নিয়ে ওই তিন জনের কাছে যায় খোকন। লো ভোল্টেজের কারণে সাউন্ড বক্স বাজছে না, জানানোর পরে দু’পক্ষের কথা কাটাকাটি শুরু হয়। অভিযোগ, কাছাকাছি বাড়ি থেকে একটি ছুরি নিয়ে এসে অভিজিতের গলায় আঘাত করে খোকন। পিনাই হালদার এবং রাজীব সিংহ তাঁকে বাঁচাতে গেলে তাঁদের উপরেও হামলা হয় বলে অভিযোগ। হাসপাতালে নিয়ে যাওয়া হলে অভিজিৎকে মৃত বলে জানান ডাক্তারেরা। পরে মৃতের বাবা প্রশান্ত সিংহ কালনা থানায় ছেলেকে খুনের অভিযোগ করেন। অভিজিতের কাকা বসন্ত সিংহের দাবি, ‘‘দৈনিক ৩০০ টাকা মজুরিতে মাইক বাজানোর কাজে গিয়েছিল ভাইপো। ছেলেটাই যা আর ফিরবে না ভাবতে পারছি না।’’ গ্রামে গিয়ে দেখা যায় এলাকা সুনসান। বেশির ভাগ বাড়িতে লোকজন নেই।

এ দিন বর্ধমান এবং হুগলি জেলার মাইক ওনার্স অ্যাসোসিয়েশনের এক দল প্রতিনিধি কালনা থানায় আসেন। তাঁদের দাবি, খুনের ঘটনায় নিরাপত্তাহীনতায় ভুগছেন তাঁরা। ওই দলের দুই সদস্য ইমানুল মল্লিক এবং লেমন চৌধুরী বলেন, ‘‘আমরা মনে করছি শুধু খোকন নয়, ঘটনার সময় যাঁরা দাঁড়িয়ে দেখছিলেন তাঁরাও অপরাধী। পুলিশ অপরাধীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিক।’’ পুলিশ অভিযোগ খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন