নিরাপত্তার দাবিতে সরব কাটোয়ার চিকিৎসকেরা

নিরাপত্তার দাবিতে সরব হলেন কাটোয়া হাসপাতালের চিকিৎসকেরা। বুধবার মহকুমাশাসকের কাছে স্মারকলিপি দিয়ে তাঁরা দাবি করেন, কর্তব্যরত চিকিৎসককে মারধরের বিরুদ্ধে অভিযোগ জানানোর তিন দিন পরেও কোনও ব্যবস্থা নেয়নি পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কাটোয়া শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০১৬ ০০:০০
Share:

স্মারকলিপি দিয়ে বেরোচ্ছেন ডাক্তারেরা। নিজস্ব চিত্র।

নিরাপত্তার দাবিতে সরব হলেন কাটোয়া হাসপাতালের চিকিৎসকেরা। বুধবার মহকুমাশাসকের কাছে স্মারকলিপি দিয়ে তাঁরা দাবি করেন, কর্তব্যরত চিকিৎসককে মারধরের বিরুদ্ধে অভিযোগ জানানোর তিন দিন পরেও কোনও ব্যবস্থা নেয়নি পুলিশ। কেউ গ্রেফতারও হয়নি।

Advertisement

হাসপাতাল সূত্রে জানা যায়, গত শনিবার দুপুরে মণ্ডলপাড়ার বাসিন্দা, অন্তঃস্বত্ত্বা নাজমুন নাহার বমি, মাথার যন্ত্রনা নিয়ে হাসপাতালে ভর্তি হন। ঘণ্টা দেড়েক পরে মহিলাকে মৃত ঘোষণা করে ডেথ সার্টিফিকেট লিখে ছেড়ে দেওয়া হয়। পরিজনেদের দাবি, বাড়ি নিয়ে যাওয়ার আরও ঘন্টাখানেক পর রোগীর দেহে নড়াচড়া দেখে তাঁকে জীবিত দাবি করে ফের হাসপাতালে ভর্তি করানো হয়। অভিযোগ, ওই স্ত্রী রোগ বিশেষজ্ঞকে খোঁজাখুঁজি করে না পেয়ে জরুরি বিভাগের দায়িত্বে থাকা এক অর্থপেডিক চিকিৎসকের উপর চড়াও হন রোগীর জনা পঞ্চাশেক আত্মীয়। হাতাহাতিতে খোয়া যায় ওই চিকিৎসকের টাকার ব্যাগটিও। এরপর ওই চিকিৎসক ঘটনার সিসিটিভি ফুটেজ সহ কাটোয়া থানায় শারীরিক ও মানসিক নিগ্রহের অভিযোগ করেন। এ দিন হাসপাতালের ৩৪ জন চিকিৎসক দাবি করেন, ঘটনার দিন তিনেক পেরোনোর পরেও অভিযুক্তরা গ্রেফতার না হওয়ায় নিরাপত্তাহীনতায় ভুগছেন তাঁরা। চিকিৎসকদের সমস্যার কথা শুনতে হাসপাতালে আসেন জেলা মুখ্য স্বাস্থ্য অধিকর্তা প্রণব রায়। স্বাস্থ্য দফতর থেকে সমস্ত রকম সাহায্যের আশ্বাসও দেন তিনি।

মহকুমাশাসক খুরশিদ আলি কাদরিও বিষয়টি গুরুত্ব দিয়ে দেখার আশ্বাস দেন। তিনি বলেন, ‘‘ঘটনার তদন্ত ও হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা নিয়ে এসডিপিওর সঙ্গে কথা হয়ে গিয়েছে। সহকারী জেলাশাসককেও বিষয়টি জানানো হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন