দম্পতিকে টোপ দিয়ে প্রতারণা

ট্রেনের কামরায় আলাপ করে, সরকারি সাহায্য পাইয়ে দেওয়ার নামে এক বৃদ্ধ দম্পতিকে প্রতারণার অভিযোগ উঠল কাটোয়ায়। তবে অভিযুক্ত যুবকের কোনও হদিস পায়নি পুলিশ। কেতুগ্রামের বারুটিয়া গ্রামের বাসিন্দা ওই দম্পতি শম্ভুনাথ ঘোষ ও নমিতা ঘোষের অভিযোগ, সোমবার ট্রেনে কাটোয়ায় মেয়ের বাড়িতে এক অনুষ্ঠানে আসছিলেন তাঁরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কাটোয়া শেষ আপডেট: ১২ মে ২০১৫ ০১:৩৭
Share:

ট্রেনের কামরায় আলাপ করে, সরকারি সাহায্য পাইয়ে দেওয়ার নামে এক বৃদ্ধ দম্পতিকে প্রতারণার অভিযোগ উঠল কাটোয়ায়। তবে অভিযুক্ত যুবকের কোনও হদিস পায়নি পুলিশ।

Advertisement

কেতুগ্রামের বারুটিয়া গ্রামের বাসিন্দা ওই দম্পতি শম্ভুনাথ ঘোষ ও নমিতা ঘোষের অভিযোগ, সোমবার ট্রেনে কাটোয়ায় মেয়ের বাড়িতে এক অনুষ্ঠানে আসছিলেন তাঁরা। ট্রেনেই আলাপ হয় ওই যুবকের সঙ্গে। বছর আঠশের ওই যুবক নানা কথায় তাঁদের বলেন, বয়স হয়ে যাওয়ায় সরকারি খাতে টাকা পাওয়ার কথা তাঁদের। কাটোয়ায় তাঁর সঙ্গে এক অফিসে গেলে ওই টাকা মিলবে বলেও আশ্বাস দেন। গ্রামের কয়েকজনের নাম, তাঁদের সঙ্গে পরিচয় আছে বলায় ওই যুবকের উপর কোনও সন্দেহ হয়নি ওই দম্পতির। এরপরেই কাটোয়ায় নেমে শম্ভুনাথবাবু রাজি না হলেও নমিতাদেবী ওই যুবকের সঙ্গে যান। নমিতাদেবীর দাবি, যুবকটি তাঁকে জানায়, এককালীন ১২ হাজার তারপরে মাসে ১২০০ করে টাকা পাবেন তাঁরা। এরপরেই স্বামীকে স্টেশন রোডের এক জায়গায় বসিয়ে রেখে ওই যুবকের সঙ্গে রওনা দেন তিনি। নমিতাদেবীর দাবি, আদালতের কাছাকাছি এলাকায় যাওয়ার পরেই ওই যুবক বলেন, ওখানে সম্পন্ন পরিবারের লোক হলে টাকা দেবে না, তাই গয়নাগাঁটি খুলে দিয়ে দিন। আমি আপনার স্বামীর কাছে রেখে আসছি। নমিতাদেবীও সেই মতো দিয়ে দেন। অভিযোগ যুবক গয়নার ব্যাগটি শম্ভুনাথবাবুর কাছে নিয়ে গিয়ে তাঁদের সঙ্গে থাকা অন্য ব্যাগে রাখবে বলে দুটি ব্যাগ নিয়েই ভেগে যায়। বেশ খানিকক্ষণ অপেক্ষার পরে বিষয়টি বুঝতে পেরে থানায় গিয়ে অভিযোগ দায়ের করেন তাঁরা। পুলিশ জানিয়েছে, ওই যুবকের বর্ণনা শুনে তাঁর খোঁজ চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন