অভিযোগ বাবুলের

এ দিন দুপুরে পানুড়িয়া লাগোয়া কলিকমালি গ্রাম দিয়ে যেতে যেতে বাবুল কয়েকটি অবৈধ কয়লা খাদান দেখতে পান। পরে বাবুল দাবি করেন, তাঁকে দেখেই পালিয়ে যায় কয়লা চোরেরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০১৯ ০৩:৪২
Share:

বাবুল সুপ্রিয়। ফাইল চিত্র।

প্রচারে বেরিয়ে সঙ্গে থাকা পুলিশ অফিসার ও কনস্টেবলদের কাছে কয়লা চুরিতে ব্যবস্থা না নেওয়ার অভিযোগ করলেন আসানসোলের বিদায়ী সাংসদ তথা এ বারেও বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয়। শুক্রবার বারাবনির কলিকমালি গ্রামের ঘটনা। বাবুলের আরও অভিযোগ, এই অবৈধ কারবার চলছে তৃণমূলের নেতা, কর্মীদের মদতে। বারাবনির তৃণমূল বিধায়ক বিধান উপাধ্যায় যদিও অভিযোগঅস্বীকার করেন।

Advertisement

এ দিন দুপুরে পানুড়িয়া লাগোয়া কলিকমালি গ্রাম দিয়ে যেতে যেতে বাবুল কয়েকটি অবৈধ কয়লা খাদান দেখতে পান। পরে বাবুল দাবি করেন, তাঁকে দেখেই পালিয়ে যায় কয়লা চোরেরা। আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের তরফে অবশ্য জানানো হয়েছে, এলাকায় কোথাও কয়লা চুরির অভিযোগ পেলেই সঙ্গে সঙ্গে পদক্ষেপ করা হয়। বারাবনির তৃণমূল বিধায়ক বিধানবাবু বলেন, ‘‘উনি অপপ্রচার করছেন।’’ তৃণমূলের ব্লক সভাপতি (বারাবনি) অসিত সিংহের বক্তব্য, ‘‘বাবুল আমাদের অপমান করছেন। উনি অভিযোগ প্রমাণ করে দেখান।’’

সকালেও বিপত্তি বাধে বাবুলের প্রচারকে কেন্দ্র করে। বিজেপি সূত্রে জানা গিয়েছে, প্রচারের পথে গৌরান্ডি বাজার থেকে পানুড়িয়া, খরাবড় গ্রামের বিভিন্ন এলাকায় ‘বাবুল সুপ্রিয় গো ব্যাক’ পোস্টার ও কালো পতাকা টাঙানো ছিল। বিভিন্ন গাছের ডাল, বিদ্যুতের খুঁটিতে ‘চৌকিদার চোর হ্যায়’ লেখা ব্যানারও নজরে পড়ে। কিছু এলাকায় দেওয়ালে লেখা রয়েছে ‘মোদী হটাও দেশ বাঁচাও’। স্থানীয় সূত্রে জানা যায়, বাবুলের সঙ্গে থাকা বিজেপি নেতা, কর্মীদের একাংশ ওই সব ব্যানার, ফ্লেক্স ছিঁড়ে দেন। দেওয়ালের লেখাও মুছে ফেলার চেষ্টা করেন। যদিও বাবুলের এ বিষয়ে প্রতিক্রিয়া, ‘‘বারাবনিতে আমার যাওয়া-আসার পথে ব্যানারগুলো টাঙানো ছিল। তাতে আমার কিছুই যায় আসে না। আমি এ সব ছিঁড়ে ফেলতেও পরামর্শ দিইনি।’’

Advertisement

প্রচার পর্বে পুঁচড়া গ্রামের বাসিন্দারা বিদায়ী সাংসদের কাছে এলাকার জল-সঙ্কটের বিষয়টি নিয়ে ক্ষোভপ্রকাশ করেন বলে স্থানীয় সূত্রে জানা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন