Durgapur

Durgapur Municipal Corporation: মেয়াদ শেষের আগেই পদ থেকে ইস্তফা দিলেন দিলীপ, দুর্গাপুরের নয়া মেয়র কে তা নিয়ে জল্পনা

দিলীপের ইস্তফার কথা জানিয়েছেন তৃণমূলের পশ্চিম বর্ধমান জেলার সভাপতি বিধান উপাধ্যায়। মঙ্গলবার ডাকা হয়েছে জরুরি বৈঠক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুর্গাপুর শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২১ ২০:২০
Share:

দিলীপ অগস্তি। —ফাইল চিত্র।

মেয়াদ শেষ হওয়ার অনেকটা আগেই দুর্গাপুর পুর নিগমের মেয়র পদ থেকে ইস্তফা দিলেন দিলীপ অগস্তি। তাঁর ইস্তফাপত্র গৃহীত হয়েছে বলে দুর্গাপুর তৃণমূল সূত্রে জানা গিয়েছে। এ নিয়ে মঙ্গলবার জরুরি বৈঠকে বসতে চলেছে শাসকদল। মনে করা হচ্ছে, ওই দিনই পরবর্তী মেয়র কে হবেন তা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে।
দুর্গাপুর তৃণমূলের একাংশ সূত্রে খবর, মাস খানেক আগেই দুর্গাপুর পুর নিগমের মেয়র পদ থেকে ইস্তফা দিতে চেয়েছিলেন দিলীপ। দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সীকেও তিনি এ কথা জানিয়েছিলেন বলে জোড়াফুল শিবিরের একাংশের বক্তব্য। দলের একাংশের বক্তব্য, পুর নিগমের কাজ সেই ভাবে এগিয়ে নিয়ে যেতে পারছিলেন না দিলীপ। তাই দল তাঁকে সরিয়ে দিয়েছে বলে অনুমান করা হচ্ছে। যদিও দুর্গাপুর তৃণমূলেরই আর একটি অংশের বক্তব্য, শারীরিক অবস্থার কারণেই মেয়র পদ থেকে সরে যেতে চাইছিলেন সত্তরোর্ধ্ব ওই প্রাক্তন ডব্লিউবিসিএস আধিকারিক। তাঁর ইস্তফাপত্র গৃহীত হয়েছে সোমবার। এ কথা জানিয়েছেন তৃণমূলের পশ্চিম বর্ধমান জেলার সভাপতি বিধান উপাধ্যায়।

Advertisement

মঙ্গলবার সকালে তৃণমূলের পাঁচগাছিয়া এলাকার কার্যালয়ে একটি জরুরি বৈঠক ডাকা হয়েছে। সেখানেই নতুন মেয়র কে হবেন তা স্থির হওয়ার সম্ভাবনা রয়েছে। দুর্গাপুরের প্রাক্তন বিধায়ক অপূর্ব মুখোপাধ্যায়ের স্ত্রী অনিন্দিতা মুখোপাধ্যায় বর্তমানে ওই পুরনিগমের ডেপুটি মেয়র। তাঁকে দায়িত্ব দেওয়া হতে পারে বলে জল্পনা। দুর্গাপুর পুরনিগমের মেয়াদ শেষ হচ্ছে ২০২২ সালে অগস্ট মাসে। তার আগেই সরে গেলেন দিলীপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন