নাবালক ‘দম্পতি’ উদ্ধার মেমারিতে

নাবালক ‘দম্পতি’কে উদ্ধার করল বর্ধমানের চাইল্ডলাইন। মেমারি থানায় বিষয়টি জানিয়ে ওই নাবালক ও নাবালিকাকে নিজেদের হেফাজতে রেখেছে চাইল্ডলাইন। সংস্থার পূর্ব বর্ধমান জেলার কর্ণধার অভিষেক বিশ্বাস বলেন, “ওই দু’জনকে বৃহস্পতিবার শিশুকল্যাণ কমিটিতে (সিডব্লিউসি) পাঠানো হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেমারি শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০১৭ ০১:১৯
Share:

নাবালক ‘দম্পতি’কে উদ্ধার করল বর্ধমানের চাইল্ডলাইন। মেমারি থানায় বিষয়টি জানিয়ে ওই নাবালক ও নাবালিকাকে নিজেদের হেফাজতে রেখেছে চাইল্ডলাইন। সংস্থার পূর্ব বর্ধমান জেলার কর্ণধার অভিষেক বিশ্বাস বলেন, “ওই দু’জনকে বৃহস্পতিবার শিশুকল্যাণ কমিটিতে (সিডব্লিউসি) পাঠানো হবে। দু’জনেরই অভিভাবকদের আমাদের সঙ্গে দেখা করতে বলা হয়েছে।”

Advertisement

পুলিশ জানিয়েছে, মেমারি থানার কলা-নবগ্রামের দলুইপাড়ার বাসিন্দা ষোলো বছরের কিশোর ও পনেরো বছরের কিশোরী মাস খানেক আগে গ্রাম থেকে পালিয়ে গিয়ে বিয়ে করে। বুধবার দুপুরে ওই কিশোর-কিশোরীকে পুলিশের সহযোগিতায় উদ্ধার করে চাইল্ডলাইন। কিশোরীর বাবা সেই সময় মেমারি থানায় নিখোঁজ ডায়েরি করেন। পুলিশ ওই দু’জনকেই উদ্ধার করে নিজের নিজের বাড়িতে পৌঁছে দেয়। বুধবার চাইল্ডলাইনের কর্মীরা ওই ছেলেটির বাড়ি থেকে ওই দু’জনকে উদ্ধার করে। চাইল্ডলাইনের কাছে ওই কিশোরী জানিয়েছে, মেমারি থানায় তখন তার বাবা জানিয়েছিলেন, ১৮ বছরের আগে বিয়ে দেবেন না। কিন্তু, বাড়ি ফিরে আসার পর থেকেই তার বিয়ে দেওয়ার জন্য উঠে পড়ে লাগে পরিবারের লোক। তখন সে নিজের বাড়ি ছেড়ে ‘শ্বশুরবাড়ি’তে চলে আসে। ওই দু’টি পরিবারই জমিতে কাজ করে। চাইল্ডলাইনের কর্তারা জানিয়েছেন, কিশোরের বাবা-মা তাঁদের সঙ্গে দেখা করলে তাঁরা এই বিয়ে আইনবিরুদ্ধ বলে জানিয়েছেন। তবে কিশোরীর বাবা-মা চাইল্ডলাইনের সঙ্গে দেখা করেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন