পুরনো মাল বিক্রির নালিশ, কাটোয়ায় মার ডিলারকে

মেয়াদ উত্তীর্ণ জিনিস বিক্রি, ঠিক দাম না লেখা ও কম দামে মালপত্র কিনে বেশি দামে বিক্রি করার অভিযোগে এক রেশন ডিলারকে গণপিটুনি দিয়ে পুলিশের হাতে তুলে দিলেন স্থানীয় বাসিন্দারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কাটোয়া শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০১৬ ০১:১২
Share:

মেয়াদ উত্তীর্ণ জিনিস বিক্রি, ঠিক দাম না লেখা ও কম দামে মালপত্র কিনে বেশি দামে বিক্রি করার অভিযোগে এক রেশন ডিলারকে গণপিটুনি দিয়ে পুলিশের হাতে তুলে দিলেন স্থানীয় বাসিন্দারা। বৃহস্পতিবার রাতে কাটোয়ার মাধাইতলায় ঘটনাটি ঘটে। এই ঘটনার জেরে শুক্রবার সকাল থেকে শহরের ২৪টি রেশন দোকান অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রেশন ডিলার্স অ্যসোসিয়েশনের কাটোয়া শাখা।

Advertisement

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, মাধাইতলার রেন ডিলার জয়দেব দে (শপ নম্বর-১২) দীর্ঘদিন ধরেই মেয়াদ পেরোনো আটা ও নিম্ন মানের খাদ্য সামগ্রী দেন। প্রতিবাদ করলে মহিলাদের কটূক্তি করেন বলেও অভিযোগ। স্থানীয় চন্দন দেবনাথ, ভোলা মণ্ডলদের দাবি, ‘‘বিনা নোটিসেই উনি দোকান বন্ধ করে দেন। বোর্ডে খাদ্যসামগ্রীর ঠিক দামও লেখেন না।’’ এমনকী, ক্রেতাদের কাছ থেকে চাল, গমে জন্য বেশি দাম নিয়ে মেমো না দেওয়ার অভিযোগও করেন তাঁরা। বৃহস্পতিবার রাতে এই সব অভিযোগ তুলেই মারধরের ঘটনা ঘটে। সকালে পুলিশ ওই ডিলারকে আটক করে। মাধাইতলা এলাকার বাসিন্দারা মহকুমা খাদ্য সরবরাহ বিভাগে ও মহকুমাশাসকের দফতরে ওই ডিলারের শাস্তি চেয়ে একটি গণবিজ্ঞপ্তিও দেন এ দিন।

এ দিকে, নোট বাতিলের পরিস্থিতিতে সমস্ত রেশন দোকান অনির্দিষ্ট কালের জন্য তালা ঝোলানোয় মুশকিলে পড়েছেন বাসিন্দারা। পাল্টা নিরাপত্তাহীনতার অভিযোগ করেছেন ডিলারেরা। রেশন ডিলার্স অ্যাসোসিয়েশনের শহর সম্পাদক নিমাই দাস বলেন, ‘‘যে গুণমানের সামগ্রী আমরা পাই তাই বিক্রি করি। আমাদের দোষ কোথায়! নিরাপত্তহীনতায় ভুগছি।’’ বিষয়টি কর্তৃপক্ষকে জানানোর আশ্বাস দিয়েছেন খাদ্য ও সরবরাহ বিভাগের চিফ ইন্সপেক্টর নীলাঞ্জন বন্দোপাধ্যায়।

Advertisement

জখম শিশু। পথ দুর্ঘটনায় জখম হল এক শিশু। পুলিশ জানায় শুক্রবার সকালে মাড়গ্রামে রামপুরহাট ২ ব্লক প্রশাসনিক ভবনের সামনে ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে গুরুতর জখম হয় রুপসানা খাতুন (২) নামে এক শিশু। তাকে রামপুরহাট হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন