অ্যাকাউন্ট হ্যাক করার নালিশ, ধৃত

অন্ধ্রপ্রদেশের এক ব্যক্তির অ্যাকাউন্ট হ্যাক করে কাঁকসার এক জনের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা ঢুকিয়ে পরে তুলে নেওয়ার অভিযোগে পুলিশ এক জনকে গ্রেফতার করেছে। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম শ্যাম মণ্ডল। তাঁর বাড়ি পানাগড়ে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কাঁকসা শেষ আপডেট: ২৭ মার্চ ২০১৭ ০০:৩৪
Share:

অন্ধ্রপ্রদেশের এক ব্যক্তির অ্যাকাউন্ট হ্যাক করে কাঁকসার এক জনের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা ঢুকিয়ে পরে তুলে নেওয়ার অভিযোগে পুলিশ এক জনকে গ্রেফতার করেছে। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম শ্যাম মণ্ডল। তাঁর বাড়ি পানাগড়ে। ধৃতকে দুর্গাপুর আদালতের মাধ্যমে ট্রানজিট রিমান্ডে অন্ধ্রপ্রদেশ পুলিশ নিয়ে যাবে বলে কাঁকসা থানা সূত্রের খবর।

Advertisement

পুলিশ জানিয়েছে, অন্ধ্রপ্রদেশের এক ব্যক্তি সেখানকার থানায় অভিযোগ করেন, তাঁর অ্যাকাউন্ট থেকে ৬৫ হাজার টাকা হাতিয়ে নেওয়া হয়েছে। তদন্তে নেমে পুলিশ পানাগড়ের এক জনের নাম পায়। তাঁর অ্যাকাউন্টের মাধ্যমেই ওই টাকা তুলে নেওয়া হয়েছে বলে পুলিশ জানতে পারে। অন্ধ্র পুলিশ কাঁকসা থানায় যোগাযোগ করে। পুলিশ তাঁকে জেরা করে জানতে পারে, মোটরবাইক কেনার জন্য ঋণ নেবেন বলে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের পানাগড় শাখায় তিনি অ্যাকাউন্ট খুলেছিলেন। তাঁর মোবাইল ফোন নেই। শ্যাম মণ্ডলের মোবাইল নম্বর তিনি তাঁর অ্যাকাউন্টে ব্যবহার করেছেন। তা ছাড়া, তিনি এটিএমে টাকা তুলতে পারেন না। সেজন্য ব্যাঙ্কের এটিএম কার্ডও তিনি শ্যামের কাছে রেখেছেন। এর পরেই পুলিশ শ্যামকে আটক করে জেরা শুরু করে। পুলিশের দাবি, জেরায় শ্যাম কৃতকর্মের কথা স্বীকার করেছে। তাঁকে গ্রেফতার করা হয়েছে। তাঁর সঙ্গে আরও এক জন ঘটনায় জড়িত বলে পুলিশের সন্দেহ। তার খোঁজ চলছে। তবে কী ভাবে অ্যাকাউন্ট ‘হ্যাক’ করে টাকা তুলে নেওয়া হয়েছে, সে বিষয়ে এখনও পর্যন্ত ধন্দে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন