আত্মহত্যার চেষ্টা, প্রাণ বাঁচালেন কর্মীরাই

এমসিআই কর্তাদের পরিদর্শনের দিনে বড় রকমের বিপদের হাত থেকে বেঁচে গেল বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতাল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ০৭ মার্চ ২০১৭ ০০:০০
Share:

এমসিআই কর্তাদের পরিদর্শনের দিনে বড় রকমের বিপদের হাত থেকে বেঁচে গেল বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতাল।

Advertisement

সোমবার সকালে হাসপাতালের খাতায় থাকা এক অজ্ঞাত পরিচয় ব্যক্তি জরুরি বিভাগের অপারেশন থিয়েটারের ব্লকে ঢুকে পড়ে। সেখানে একটি ছোট ঘরে দু’দিকের দরজা বন্ধ করে ওই রোগী আত্মঘাতী হওয়ার চেষ্টা করেন। তবে জানালা দিয়ে কর্মীরা বিষয়টি দেখতে পেয়ে যাওয়ায় প্রাণ বাঁচে ওই রোগীর। আপাতত রাধারানি ওয়ার্ডের পুরুষ বিভাগে ভর্তি রয়েছেন তিনি।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, এ দিন রোগী নিজের নাম জানিয়েছেন তবু শ্যাম। তাঁর পকেটের কাগজ থেকে পুলিশের ধারণা, ওই রোগীর বাড়ি গুয়াহাটিতে। মাথায় চোট নিয়ে কয়েকদিন আগে হাসপাতালের জরুরি বিভাগের তিন তলায় ক্যাজুয়ালিটি ব্লকে ভর্তি হন তিনি। কিন্তু সকলের চোখে ধুলো দিয়ে জরুরি বিভাগে ঢুকে পড়লেন কীভাবে? হাসপাতাল ও পুলিশ জানিয়েছে, রাতভর অস্ত্রোপচারের পরে বিভিন্ন যন্ত্রপাতি জলে ফুটিয়ে পরিষ্কার করা হচ্ছিল। অপারেশনের ঘরটিকেও পরিষ্কার করা হচ্ছিল। জনা তিনেক কর্মী কাজ করছিল। তার ফাঁকেই ঢুকে পড়েন ওই ব্যক্তি। মূল অস্ত্রপোচারের ঘরের উল্টো দিকে এক ফালি জায়গা রয়েছে। ওই এক ফালি জায়গায় থাকা ‘এক্সস্ট ফ্যানে’ চাদর ও দড়ি আটকে ফেলেন ওই ব্যক্তি। বেসিনে উঠে আত্মঘাতী হওয়ার চেষ্টাও করেন। সেই সময়েই এক কর্মী জানলা দিয়ে দেখে চিৎকার শুরু করে দেন। জরুরি বিভাগের একতলায় থাকা পুলিশ ক্যাম্পেও খবর পাঠানো হয়। তবে পুলিশ আসার আগেই কর্মীরা দরজা ভেঙে ওই যুবককে উদ্ধার করে। হাসপাতালের এক কর্তা জানিয়েছেন, ওই রোগীকে মনোবিদ দেখানোর পরামর্শ দেওয়া হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন