অবৈধ লোহা কারবারে ধৃত দুই

পুলিশ জানায়, বৃহস্পতিবার গভীর রাতে ইন্দো-আমেরিকান মোড়ের একটি বেসরকারি স্পঞ্জ আয়রন কারখানার সামনে অভিযান চালিয়ে বেআইনি লোহার কারবারে অভিযুক্ত নাদিম ও তার সহযোগী সরোজ খানকে গ্রেফতার করা হয়। নাদিমের কাছে একটি আগ্নেয়াস্ত্র ও কার্তুজ এবং সরোজের কাছে ভোজালি মিলেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুর্গাপুর শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০১৭ ০৬:৪০
Share:

প্রতীকী ছবি।

নানা কারখানা থেকে লোহার যন্ত্রাংশ চুরিতে অভিযুক্ত এক যুবককে গ্রেফতার করল পুলিশ। শেখ নাদিম নামে ওই যুবক দুর্গাপুরের নানা কারখানায় চুরির মূল পান্ডা বলে দাবি পুলিশের। তার এক সহযোগীকেও গ্রেফতার করা হয়েছে। দলের বাকিদের হদিস পেতে ধৃতদের জেরা করা হচ্ছে বলে জানায় নিউটাউনশিপ থানার পুলিশ।

Advertisement

পুলিশ জানায়, বৃহস্পতিবার গভীর রাতে ইন্দো-আমেরিকান মোড়ের একটি বেসরকারি স্পঞ্জ আয়রন কারখানার সামনে অভিযান চালিয়ে বেআইনি লোহার কারবারে অভিযুক্ত নাদিম ও তার সহযোগী সরোজ খানকে গ্রেফতার করা হয়। নাদিমের কাছে একটি আগ্নেয়াস্ত্র ও কার্তুজ এবং সরোজের কাছে ভোজালি মিলেছে। তাদের গাড়িটি আটক করা হয়েছে।

কয়েক মাস ধরে দুর্গাপুরের বন্ধ হয়ে যাওয়া বিভিন্ন কারখানায় যন্ত্রাংশ চুরির ঘটনা ঘটছে। সম্প্রতি রাতুরিয়া-অঙ্গদুপুরে একটি বেসরকারি ইস্পাত কারখানায় একাধিক বার যন্ত্রাংশ চুরি গিয়েছে বলে অভিযোগ। পুলিশের দাবি, তদন্তে নেমে জানা গিয়েছে, চোরাই যন্ত্রাংশ পৌঁছে যাচ্ছে বেআইনি ও ছাঁট লোহার কারবারি শেখ নাদিমের নঈমনগরের কাঁটায়। শুক্রবার তাদের আদালতে তোলা হলে পাঁচ দিন পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়।

Advertisement

শেখ নাদিমের সঙ্গে শাসক দলের একাংশের ঘনিষ্ঠতা রয়েছে বলে অভিযোগ উঠেছে। যদিও তা উড়িয়ে দিয়েছে তৃণমূল। উল্টে, দলের একাংশের দাবি, শহরের কংগ্রেস বিধায়ক বিশ্বনাথ পাড়িয়ালের সঙ্গে বহু বার দেখা গিয়েছে নাদিমকে। এমনকী, বিধানসভা চত্বরে দাঁড়িয়ে বিধায়কের সঙ্গে ছবিও তুলেছে নাদিম। এখন বিশ্বনাথবাবুর সঙ্গেও তৃণমূলের ঘনিষ্ঠতা তৈরি হয়েছে। এ দিন বারবার চেষ্টা করেও তাঁর সঙ্গে যোগাযোগ করা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন