Service Road

ওভারলোডিংয়ের জেরে ভাঙে সার্ভিস রোড, নালিশ

ধাপে-ধাপে সার্ভিস রোড সংস্কারের কাজ শুরু হয়। কিন্তু দুর্গাপুরের মুচিপাড়া মোড়ে সার্ভিস রোডের হাল তাতেও ফেরেনি বলে দাবি স্থানীয় বাসিন্দাদের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুর্গাপুর শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২০ ০২:২৪
Share:

এমনই হাল সার্ভিস রোডের। নিজস্ব চিত্র।

বিভিন্ন মোড়ে সার্ভিস রোড নিয়ে সমস্যা লেগেই আছে দুর্গাপুরে। সার্ভিস রোডের সংস্কারের দাবিতে কিছু দিন আগে তৃণমূল ও ডিওয়াইএফ বিক্ষোভ-মিছিল করেছিল। জাতীয় সড়ক কর্তৃপক্ষকে অবিলম্বে বেহাল সার্ভিস রোড সারাইয়ের দাবিতে চিঠিও দেন বর্ধমান-দুর্গাপুরের বিজেপি সাংসদ সুরেন্দ্রসিংহ অহলুওয়ালিয়া। পরে জেলা প্রশাসন বৈঠক করে জাতীয় সড়ক কর্তৃপক্ষের সঙ্গে। শেষ পর্যন্ত ধাপে-ধাপে সার্ভিস রোড সংস্কারের কাজ শুরু হয়। কিন্তু দুর্গাপুরের মুচিপাড়া মোড়ে সার্ভিস রোডের হাল তাতেও ফেরেনি বলে দাবি স্থানীয় বাসিন্দাদের।

Advertisement

মুচিপাড়া-শিবপুর রোড এসে মিশেছে মুচিপাড়া মোড়ের সার্ভিস রোডে। স্থানীয় বাসিন্দাদের দাবি, সারাইয়ের পরেও ফের সার্ভিস রোড বেহাল হয়ে পড়ছে বলে। মূলত ভারী যানবাহনের জন্যই। অভিযোগ, অজয়ের ঘাট থেকে ওভারলোডিং বালির ট্রাক শিবপুরের দিক থেকে এসে মুচিপাড়া মোড়ের বাঁ দিকে সার্ভিস রোড ধরে গিয়ে জাতীয় সড়কে ওঠে। তাঁরা জানান, আবার যেখানে শিবপুর থেকে এসে রাস্তাটি সার্ভিস রোডে মিশেছে সেখানে জায়গা খুব কম। ফলে, ট্রাক ঘোরতে সমস্যা হয়। বারবার আগু-পিছু করায় রাস্তার একই জায়গায় অতিরিক্ত চাপ পড়ে। এর জেরে যানজটও হয়। কাঁকসা থেকে মোটরবাইকে করে বাঁকুড়ার বড়জোড়া যাতায়াত করেন শ্রীকান্ত রায়। তিনি বলেন, ‘‘বাঁকুড়া-মেদিনীপুর রাজ্য সড়ক ধরে যাতায়াত করি। রাজ্য সড়কে উঠতে জাতীয় সড়ক হয়ে মুচিপাড়া মোড়ে সার্ভিস রোড ধরতে হয়। কিন্তু এই সার্ভিস রোড বেহাল হওয়ায় সমস্যায় পড়তে হয়।’’ এ দিকে, ট্রাক চালকদের দাবি, জায়গা সঙ্কীর্ণ হওয়ায় গাড়ি চালাতে সমস্যায় পড়তে হয় তাঁদের। রাস্তা ভাল হলে সকলেরই সুবিধা হবে।

দুর্গাপুর পুরসভার মেয়র পারিষদ (সড়ক) অমিতাভ বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ, ‘‘সার্ভিস রোড সারাই নিয়ে জাতীয় সড়ক কর্তৃপক্ষের তেমন হেলদোল নেই। সারালেও তা ফের বেহাল হয়ে যায়। পুরসভার পক্ষ থেকে মুচিপাড়া-সহ দুর্গাপুরের বেহাল সব সার্ভিস রোডের সংস্কারের দাবি জানানো হবে জাতীয় সড়ক কর্তৃপক্ষের কাছে।’’ জাতীয় সড়ক কর্তৃপক্ষের তরফে এক আধিকারিক জানান, ধাপে-ধাপে সার্ভিস রোড সংস্কারের কাজ হয়। ওভারলোড করা যান চলাচলের জন্যই মূলত রাস্তা বেহাল হয়ে যাচ্ছে। সার্ভিস রোড যেখানে যেখানে বেহাল হয়ে পড়েছে তা দ্রুত সংস্কার করা হবে। পুলিশের দাবি, ওভারলোডিং রুখতে নিয়মিত অভিযান চালানো হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন