পূর্বায় আগুন, ধোঁয়ায় আতঙ্ক

পূর্ব রেল সূত্রে জানা গিয়েছে, এ দিন সকাল ১০টা ১০ মিনিট নাগাদ ট্রেনটি দুর্গাপুর স্টেশনের ৩ নম্বর প্ল্যাটফর্মে ঢোকে। ট্রেন দাঁড়াতেই বি-৩ এসি কামরার চাকার কাছে আগুন ও ধোঁয়া দেখা যায়। দু’দিক থেকেই কামরার নীচ থেকে ধোঁয়া বার হতে থাকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুর্গাপুর শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০১৮ ০২:৫৫
Share:

আসানসোল স্টেশনে ট্রেন-পরীক্ষা। শুক্রবার। নিজস্ব চিত্র

আচমকা বিপত্তি হাওড়া থেকে দিল্লিগামী পূর্বা এক্সপ্রেসে। শুক্রবার সকালে দুর্গাপুর স্টেশনে ট্রেনটি পৌঁছতেই দেখা যায়, একটি কামরার নীচের চাকা থেকে আগুন, ধোঁয়া বার হচ্ছে। পরে ট্রেনটির মেরামতি করা হয় আসানসোল স্টেশনে। তবে রেল সূত্রে জানা যায়, কোনও ক্ষয়ক্ষতির খবর নেই।

Advertisement

পূর্ব রেল সূত্রে জানা গিয়েছে, এ দিন সকাল ১০টা ১০ মিনিট নাগাদ ট্রেনটি দুর্গাপুর স্টেশনের ৩ নম্বর প্ল্যাটফর্মে ঢোকে। ট্রেন দাঁড়াতেই বি-৩ এসি কামরার চাকার কাছে আগুন ও ধোঁয়া দেখা যায়। দু’দিক থেকেই কামরার নীচ থেকে ধোঁয়া বার হতে থাকে। যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। অনেকেই ট্রেন থেকে নেমে পড়েন। প্ল্যাটফর্মে অপেক্ষারত যাত্রীরাও অনেকে আতঙ্কিত হয়ে পড়েন। তবে রেলকর্মীরাই ট্রেনের মধ্যে থাকা অগ্নিনির্বাপণ যন্ত্র দিয়ে দ্রুত আগুন নিভিয়ে ফেলেন। দুর্গাপুরের স্টেশন ম্যানেজার এনকে দাস বলেন, ‘‘প্রাথমিক ভাবে মনে হয়েছে, এমার্জেন্সি ব্রেক ‘জ্যাম’ হয়ে ধোঁয়া বার হচ্ছিল।’’

এই সময় সমস্তিপুর প্যাসেঞ্জার থেকে নেমে ওভারব্রিজ দিয়ে স্টেশনের বাইরে আসছিলেন বিধাননগরের মালকোষ সরণির বাসিন্দা তপন রায়। তিনি জানান, ট্রেনে আগুন লাগার খবর ছড়িয়ে পড়তেই হুড়োহুড়ি পড়ে যায় প্ল্যাটফর্মে। তিনি বলেন, ‘‘ধোঁয়া ছড়িয়ে পড়ে আশপাশে। রেল কর্মীরা অগ্নিনির্বাপণ যন্ত্র নিয়ে ছোটাছুটি শুরু করেন। সব মিটে গেলে বেশ কিছুক্ষণ পরে ট্রেনটি ছেড়ে যায়।’’ রেলের সময়সূচি অনুসারে, দুর্গাপুর স্টেশনে পূর্বা এক্সপ্রেসের দু’মিনিট দাঁড়ানোর কথা। সেখানে এই বিপত্তির জেরে প্রায় ১০ মিনিট দুর্গাপুরে দাঁড়িয়ে ছিল পূর্বা। এর পরে ট্রেনটি আসানসোল স্টেশনে পৌঁছয়। সেখানে প্রায় ২০ মিনিট দাঁড়িয়ে থাকে ট্রেনটি। তার পরে প্রয়োজনীয় মেরামতি শেষে ফের গন্তব্যের দিকে রওনা দেয় পূর্বা এক্সপ্রেস।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন