Mid Day Meal

মিড-ডে মিলে ‘চুরি’, পোস্টার পড়ল স্কুলে

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার সকালে দেখা যায় স্কুলের দেওয়াল জুড়ে এই ধরনের পোস্টার সাঁটা। কারা পোস্টার দিয়েছে, উল্লেখ করা নেই সেখানে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আউশগ্রাম শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৩ ০৭:১৫
Share:

এই সেই পোস্টার। নিজস্ব চিত্র

স্কুলে স্কুলে মিড-ডে মিল কেমন চলছে, তা দেখতে আগামী ২০ জানুয়ারি রাজ্যে আসার কথা কেন্দ্রের প্রতিনিধি দলের। তার আগেই মিড-ডে মিলে দুর্নীতির অভিযোগ তুলে পোস্টার পড়েছে আউশগ্রামের বিল্বগ্রাম পঞ্চায়েতের বেলাড়ি উচ্চ বিদ্যালয়ে। পরে পুলিশ এসে পোস্টারগুলি ছিঁড়ে দেয়। বিডিও (আউশগ্রাম ১) অরিন্দম মুখোপাধ্যায় বলেন, ‘‘কারা, কী কারণে পোস্টার সাঁটিয়েছে স্কুলের দেওয়ালে, তা খতিয়ে দেখা হচ্ছে।’’

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার সকালে দেখা যায় স্কুলের দেওয়াল জুড়ে এই ধরনের পোস্টার সাঁটা। কারা পোস্টার দিয়েছে, উল্লেখ করা নেই সেখানে। স্কুলের মিড-ডে মিল প্রকল্প এবং স্কুল পরিষ্কারের কাজকে কেন্দ্র করে প্রধান শিক্ষক, পরিচালন কমিটির সভাপতি এবং পরিচালন কমিটির আর এক সদস্যকে জড়িয়ে পোস্টারগুলি দেওয়া হয়। তাতে দাবি করা হয়, কেন্দ্রীয় দল এলে স্কুলের মিড-ডে মিলের ‘চুরি’ ধরা পড়বে।

যদিও কোনও অনিয়মের কথা মানতে চাননি স্কুলের প্রধান শিক্ষক আশিস কোনার। তাঁর দাবি, ‘‘সরকারি নিয়ম মেনেই স্কুলের মিড-ডে মিল প্রকল্প চালানো হয়। কাজে কোনও গড়মিল হলে তা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দেখার কথা। স্কুলের দুর্নাম করতেই কেউ এ ধরনের কাজ করেছে।’’ পুলিশে অভিযোগ করা হবে বলে জানান তিনি। বিডিও বলেন, ‘‘মিড-ডে মিল প্রকল্প ঠিকঠাক চলছে কি না, তা দেখার জন্য বিভিন্ন স্কুলে পরিদর্শন চলছে। কারও যদি কোনও অভিযোগ থাকে তবে তাঁরা লিখিত ভাবে জানাতে পারতেন। অভিযোগ খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হত।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন