সংবাদপত্র বিক্রেতাদের ‘সামাজিক সুরক্ষা’ প্রদান

রাজ্যের শ্রম দফতর আয়োজিত আসানসোল স্টেশন চত্বরে  এক বিশেষ অনুষ্ঠানে শনিবার আসানসোলের ১৩৮ জন সংবাদপত্র বিক্রেতাকে ‘সামাজিক সুরক্ষা প্রকল্প’-এর অন্তর্গত করা হল। অনুষ্ঠানে তাঁদের শংসাপত্র দেন রাজ্যের শ্রমমন্ত্রী তথা আসানসোল উত্তরের বিধায়ক মলয় ঘটক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ১৪ জুন ২০২০ ০২:৪৯
Share:

শ্রম দফতরের উদ্যোগে। নিজস্ব চিত্র

রাজ্যের শ্রম দফতর আয়োজিত আসানসোল স্টেশন চত্বরে এক বিশেষ অনুষ্ঠানে শনিবার আসানসোলের ১৩৮ জন সংবাদপত্র বিক্রেতাকে ‘সামাজিক সুরক্ষা প্রকল্প’-এর অন্তর্গত করা হল। অনুষ্ঠানে তাঁদের শংসাপত্র দেন রাজ্যের শ্রমমন্ত্রী তথা আসানসোল উত্তরের বিধায়ক মলয় ঘটক।

Advertisement

দফতর সূত্রে জানা যায়, শহরের প্রায় দু’শোজন সংবাদপত্র বিক্রেতা নির্দিষ্ট ফর্ম পূরণ করে প্রকল্পের অন্তর্ভুক্ত হওয়ার আর্জি জানান। মলয়বাবু বলেন, ‘‘পরে প্রত্যেক সংবাদপত্র বিক্রেতাকেই এই প্রকল্পের সঙ্গে যুক্ত করা হবে।’’ রাজ্যের অতিরিক্ত লেবার কমিশনার তীর্থঙ্কর সেনগুপ্তের দাবি, ‘‘সংগঠিত ভাবে শিবির করে সংবাদপত্র বিক্রেতাদের সামাজিক সুরক্ষা প্রকল্পের আওতায় আনার এমন উদ্যোগ রাজ্যে প্রথম। ভবিষ্যতেও এটা হবে।’’ আসানসোলের ডেপুটি লেবার কমিশনার কল্লোল চক্রবর্তী জানান, সামাজিক দূরত্ববিধি পালনের সঙ্গে সঙ্গে প্রত্যেক সংবাদপত্র বিক্রেতাকে ‘মাস্ক’, ‘হ্যান্ড স্যানিটাইজ়ার’ দেওয়া হয়। প্রকল্পের অন্তর্ভুক্ত হতে পেরে খুশি কমল রায়ের মতো সংবাদপত্র বিক্রেতারা। ‘তৃণমূল প্রভাবিত সংবাদপত্র বিক্রেতা ইউনিয়ন’-এর সভাপতি শঙ্কর চক্রবর্তী জানান, তাঁদের উদ্যোগে দু’শোজন সংবাদপত্র বিক্রেতাকে ত্রাণ ও খাদ্যসামগ্রী তুলে দেন মলয়বাবু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন