নজরুল স্মরণে মেলা

উপস্থিত ছিলেন আসানসোল পুরসভার মেয়র পারিষদ পূর্ণশশী রায় ও বর্ধমান জেলা পরিষদের সহসভাপতি প্রিয়া সূত্রধর। উদ্যোক্তারা জানিয়েছেন, মেলা চলবে এক সপ্তাহ ধরে। রয়েছে নানা সাংস্কৃতিক অনুষ্ঠান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চুরুলিয়া ও আসানসোল শেষ আপডেট: ২৭ মে ২০১৭ ০৩:১৩
Share:

নজরুল জন্মজয়ন্তী পালন করছে খুদেরা। শুক্রবার। নিজস্ব চিত্র

ফি বছরের মতো এ বারেও চুরুলিয়ায় শুরু হল নজরুল মেলা। মেলা উপলক্ষে শুক্রবার প্রভাতফেরি বের হয় গ্রামে। তাতে পা মেলান এলাকার বহু মানুষ।

Advertisement

নজরুল স্মরণে তথ্য ও সংস্কৃতি দফতরের একটি স্টলের উদ্বোধন করেন পশ্চিম বর্ধমানের অতিরিক্ত জেলাশাসক(সাধারণ) প্রলয় রায়চৌধুরী, অতিরিক্ত জেলাশাসক (উন্নয়ন) শঙ্খ সাঁতরা। উপস্থিত ছিলেন আসানসোল পুরসভার মেয়র পারিষদ পূর্ণশশী রায় ও বর্ধমান জেলা পরিষদের সহসভাপতি প্রিয়া সূত্রধর। উদ্যোক্তারা জানিয়েছেন, মেলা চলবে এক সপ্তাহ ধরে। রয়েছে নানা সাংস্কৃতিক অনুষ্ঠান।

এ ছাড়াও রানিগঞ্জের শিশু বাগানমোড়ে নজরুল মূর্তিতে মাল্যদান করেন মেয়র পারিষদ (স্বাস্থ্য) দিব্যেন্দু ভগত। জামুড়িয়ার মণ্ডলপুর সাংস্কৃতিক পরিষদ সাধারণ পাঠাগার রাসবিহারী বসু ও নজরুলের জন্মদিন উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। বৃহস্পতিবার সন্ধ্যায় একই কারণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে রানিগঞ্জ পাবলিক লাইব্রেরি। উপস্থিত ছিলেন রানিগঞ্জ কো-অপারেটিভ ব্যাঙ্কের চেয়ারম্যান গোপাল আচার্য। সংগঠনের ৩৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও নজরুল জন্মজয়ন্তী উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে বারাবনির ‘নাট্যসেনা’। উৎসব চলবে ২৮ মে পর্যন্ত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন