Delayed Road renovation Work

কাজের বোর্ড রয়েছে, তবু তৈরি হয়নি রাস্তা

এলাকায় গিয়েও দেখা গিয়েছে, থকথকে কাদা জমা রয়েছে বস্তির প্রায় সর্বত্রই। সেই কাদা মাড়িয়েই যাতায়াত করতে হচ্ছে বাসিন্দাদের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২৩ ০৯:১০
Share:

এমনই অবস্থা রাস্তা ও নর্দমার। আসানসোলের নয়াবস্তি এলাকায়। ছবি: পাপন চৌধুরী

বছরখানেক আগে উন্নয়নমূলক কাজের ফিরিস্তি লেখা বোর্ড ঝুলিয়ে, উদ্বোধনী অনুষ্ঠান করে রাস্তা ও নর্দমা তৈরির কাজ শুরু হয়েছিল। কিন্তু সে কাজ এখনও শেষ হয়নি। এলাকা বেহাল, এ কথা জানিয়ে এবং কাজ কবে শেষ হবে, তা জানতে চেয়ে রবিবার সরব হলেন আসানসোল পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডের নয়াবস্তি এলাকার বাসিন্দাদের একাংশ।

Advertisement

পুরসভার দেওয়া ওই বোর্ডে লেখা রয়েছে, ২৮ লক্ষ টাকা খরচে সিমেন্ট কংক্রিটের রাস্তা ও নর্দমা তৈরি করা হবে। কিন্তু এলাকাবাসীর অভিজ্ঞতা, রাস্তার কাজ বেশ কিছুটা হওয়ার পরে আচমকা সব কিছু এক দিন বন্ধ হয়ে যায়। দায়িত্বপ্রাপ্ত ঠিকাদারও নির্মাণ সামগ্রী নিয়ে চলে যান। ফলে, গত এক বছর ধরে অর্ধসমাপ্ত রাস্তা দিয়ে চলাফেরা করতে বাধ্য হচ্ছেন এলাকাবাসী।

এলাকায় গিয়েও দেখা গিয়েছে, থকথকে কাদা জমা রয়েছে বস্তির প্রায় সর্বত্রই। সেই কাদা মাড়িয়েই যাতায়াত করতে হচ্ছে বাসিন্দাদের। স্থানীয় বাসিন্দা রিতু ভগত বলেন, “প্রায় এক যুগ এখানে রয়েছি। নর্দমা না থাকায় আশপাশের অঞ্চলের বর্জ্য মিশ্রিত জল রাস্তায় জমা হয়। এতে এলাকার পরিবেশ অস্বাস্থ্যকর হয়ে উঠছে।” রূপা পাল নামে অন্য এক বাসিন্দার ক্ষোভ, “অর্ধ সমাপ্ত রাস্তা দিয়ে প্রতিদিন যাতায়াত করতে হচ্ছে। এলাকার পুরপ্রতিনিধিকে বিষয়টি বলা হলে, তিনি জানিয়েছেন, পাঁচ বছর পরে কাজ হবে!”

Advertisement

অভিযোগে আমল দেননি তৃণমূলের স্থানীয় পুরপ্রতিনিধি শ্যাম সোরেন। তাঁর সংযোজন: “নয়াবস্তি অঞ্চলের এই সমস্যা নিয়ে পুরসভায় আলোচনা হয়েছে। কাজগুলি দ্রুত শেষ করা হবে।”কিন্তু কাজ শুরুর পরেও শেষ কেন হয়নি, সে বিষয়ে কিছু জানা নেই বলে জানিয়েছেন পুরসভার মেয়র বিধান উপাধ্যায়। তিনি প্রয়োজনীয় পদক্ষেপ করার আশ্বাস দিয়েছেন। তবে, এলাকাবাসীর বড় অংশেরই বক্তব্য, না আঁচানো পর্যন্ত শুকনো আশ্বাসেলাভ নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন