TMC

TMC: প্রধানের ‘চেয়ারে’ তৃণমূল নেতা, বিতর্ক

গোটা ঘটনায় ‘বিব্রত’ তৃণমূল জেলা নেতৃত্ব। দলের রাজ্য সম্পাদক ভি শিবদাসন জানান, এ বিষয়ে সবিস্তারে খোঁজ নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

জামুড়িয়া শেষ আপডেট: ১২ অগস্ট ২০২১ ০৭:০৫
Share:

এই ছবি ঘিরে হইচই। নিজস্ব চিত্র।

পঞ্চায়েত প্রধানের ‘চেয়ারে’ বসে রয়েছেন এক তৃণমূল নেতা। সমাজ মাধ্যমে ভাইরাল হওয়া সেই ছবি ঘিরে বিতর্ক তৈরি হয়েছে পশ্চিম বর্ধমানের জামুড়িয়ায়। ঘটনার তদন্ত হবে বলে জানিয়েছেন শাসক দলের নেতৃত্ব। সুযোগ পেয়ে তৃণমূলকে খোঁচা দিতে ছাড়েনি বিরোধীরা।

Advertisement

তৃণমূল সূত্রে খবর, মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় ‘ভাইরাল’ হওয়া ওই ছবিতে দেখা যায়, তৃণমূল পরিচালিত জামুড়িয়ার তপসী পঞ্চায়েতের প্রধান সুশান্ত গোপের ‘চেয়ারে’ বসে রয়েছেন তৃণমূলের অঞ্চল সভাপতি রাজু মুখোপাধ্যায়।

কী ঘটেছিল?

Advertisement

রাজুবাবুর দাবি, মঙ্গলবার পঞ্চায়েত কার্যালয়ে ‘দুয়ারে সরকার’ কর্মসূচি নিয়ে বৈঠক ছিল। পঞ্চায়েতের উপপ্রধান দুলাল মাজি তাঁকে বৈঠকে যোগ দেওয়ার আমন্ত্রণ জানিয়েছিলেন। প্রধানের চেয়ারের পাশে তাঁকে বসার জন্য একটি চেয়ার দেওয়া হয়েছিল। রাজুর কথায়, ‘‘কোনও ভাবে ওই চেয়ারটি প্রধানের টেবিলের মাঝামাঝি জায়গায় চলে আসে। সে কারণে ছবিতে দেখে মনে হচ্ছে, আমি প্রধানের চেয়ারে বসে রয়েছি।’’ তিনি বলেন, ‘‘দেখতে ভাল লাগছিল বলে আমি নিজেই একটি ছবি তুলে ফেসবুকে পোস্ট করি। কোনও অসৎ উদ্দেশ্য আমার ছিল না।’’ তপসী পঞ্চায়েত সূত্রে অবশ্য দাবি করা হয়েছে, মঙ্গলবার দুপুরে রাজুবাবু যখন সেখানে গিয়েছিলেন, তখন প্রধান তাঁর কার্যালয়ে ছিলেন না। সে সময় রাজুবাবু প্রধানের চেয়ারে বসে ছবি তুলে ফেসবুকে পোস্ট করেন।

এ দিকে, পঞ্চায়েতের উপপ্রধান দুলাল মাজির দাবি, “আমি কাউকে পঞ্চায়েতে ডেকে পাঠাইনি। রাজুবাবু স্থানীয় কিছু বিষয়ে আলোচনা করতে সেখানে এসেছিলেন।” প্রধানের বক্তব্য, “বুধবার ‘দুয়ারে সরকার’ কর্মসূচি নিয়ে ভার্চুয়াল বৈঠক ডেকেছিলাম। মঙ্গলবার কোনও বৈঠক ছিল না। মঙ্গলবার দুপুর ২টো নাগাদ আমি খাবার খেতে বাড়ি গিয়েছিলাম। পরে জানতে পারি, রাজুবাবু আমার চেয়ারে বসে ছবি তুলে ফেসবুকে ছড়িয়ে দিয়েছেন।”

গোটা ঘটনায় ‘বিব্রত’ তৃণমূল জেলা নেতৃত্ব। দলের অন্যতম রাজ্য সম্পাদক ভি শিবদাসন জানান, এ বিষয়ে সবিস্তারে খোঁজ নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে। ওই ঘটনা নিয়ে তৃণমূলকে খোঁচা দিয়ে সিপিএম নেতা তাপস কবি এবং বিজেপি নেতা সন্তোষ সিংহের মন্তব্য, ‘‘রাজ্যে ‘ভুয়ো’র ছড়াছড়ি। ভুয়ো আইএএস-এর পরে এ বার হয়তো ভুয়ো প্রধানের কেচ্ছাও সামনে আসতে পারে।’’ বিডিও (জামুড়িয়া) জিষ্ণু দের প্রতিক্রিয়া, ‘‘কী ভাবে প্রধানের চেয়ারে বসে অন্য কেউ ছবি তুললেন, তা তদন্ত করে দেখা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন