তৃণমূলের সিন্ডিকেট সংঘর্ষ, উত্তপ্ত আসানসোলের চাঁদমারি

ফের সিন্ডিকেট সংঘর্ষ। ফের জড়িয়ে গেল তৃণমূলের দু’টি গোষ্ঠী। তার জেরেই শুক্রবারে উত্তপ্ত হয়ে উঠল আসানসোল উত্তর থানার চাঁদমারি এলাকা। সংঘর্ষে আহত হয়েছেন উভয় পক্ষের তিন জন। তাঁদের আসানসোল জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, এলাকায় নির্মিয়মান রাজ্য সরকারের একটি শ্রমভবণের জন্য নির্মান সামগ্রী সরবরাহের একছত্র আধিপত্য কায়েম রাখতেই এই গোষ্ঠী সংঘর্ষ। পুলিশ সুত্রে খবর, এ দিন দুপুরে চাঁদমারি ও কল্যানপুরের দুই নম্বর সেক্টরের মাঝে একটি ক্লাবঘরে অতর্কিতে হামলা চালায় জনা পঁচিশের একটি দল। হামলার সময় সেখানে আড্ডা দিচ্ছিলেন প্রায় দশ জন ক্লাব সদস্য। হামলার জেরে হাতাহাতিতে জড়িয়ে পড়েন উভয় পক্ষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ০৫ জুন ২০১৫ ২০:১০
Share:

হামলায় জখম। ছবি: শৈলেন সরকার।

ফের সিন্ডিকেট সংঘর্ষ। ফের জড়িয়ে গেল তৃণমূলের দু’টি গোষ্ঠী। তার জেরেই শুক্রবারে উত্তপ্ত হয়ে উঠল আসানসোল উত্তর থানার চাঁদমারি এলাকা। সংঘর্ষে আহত হয়েছেন উভয় পক্ষের তিন জন। তাঁদের আসানসোল জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Advertisement

প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, এলাকায় নির্মিয়মান রাজ্য সরকারের একটি শ্রমভবণের জন্য নির্মান সামগ্রী সরবরাহের একছত্র আধিপত্য কায়েম রাখতেই এই গোষ্ঠী সংঘর্ষ।

পুলিশ সুত্রে খবর, এ দিন দুপুরে চাঁদমারি ও কল্যানপুরের দুই নম্বর সেক্টরের মাঝে একটি ক্লাবঘরে অতর্কিতে হামলা চালায় জনা পঁচিশের একটি দল। হামলার সময় সেখানে আড্ডা দিচ্ছিলেন প্রায় দশ জন ক্লাব সদস্য। হামলার জেরে হাতাহাতিতে জড়িয়ে পড়েন উভয় পক্ষ।

Advertisement

পরিস্থিতি আয়ত্বে আনে আসানসোল উত্তর থানার পুলিশ। হামলার জেরে তছনছ করে দেওয়া ক্লাবটি।

প্রশাসন সূত্রে খবর, চাঁদমারি এলাকায় রাজ্য সরকারের একটি শ্রমভবণ তৈরি হচ্ছে। নির্মানের জন্য প্রয়োজনীয় সামগ্রী সরবরাহ করতে চাইছে ওই চারটি গোষ্ঠী। তা নিয়ে বেশ কয়েকদিন ধরেই ঝামেলা চলছিল গোষ্ঠীগুলির মধ্যে। ঝামেলা এড়াতে কয়েক দিন আগে এলাকার তৃণমূল নেতারা চারটি গোষ্ঠীকে নিয়ে আপোষ সমঝোতা করে। সেই বৈঠকে ঠিক হয় শ্রমভবণটির জন্য যা কিছু নির্মাণ সামগ্রী লাগবে তার সবটাই ওই চারটি গোষ্ঠী সমান ভাগে ভাগ করে সরবরাহ করবে।

এদিনের এই সংঘর্ষের বিষয়ে জানতে চাওয়া হলে এলাকার তৃণমূল নেতা তথা দলের আসানসোল ব্লক সভাপতি উতপল সিংহ বলেন, “ঘটনার পিছনে কী কারণ আছে আমি জানিনা’’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন