সেনায় চাকরির নামে প্রতারণা, বুদবুদে ধৃত ৩

বুদবুদ থানার পুলিশ জানায়, গোয়েন্দা বিভাগ সূত্রে খবর মেলে, সেনাবাহিনীতে কাজ দেওয়ার নাম করে একটি ভুয়ো চক্র বেশ কিছু যুবকের কাছ থেকে মোটা টাকা নিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বুদবুদ শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০১৯ ০০:৪১
Share:

প্রতীকী ছবি।

সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগে তিন জনকে গ্রেফতার করল পুলিশ। পশ্চিম বর্ধমানের বুদবুদে একটি হোটেল থেকে ধরা হয়েছে তাদের। ধৃত তিন জনেরই বাড়ি কলকাতায়। পুলিশ জানায়, ধৃতদের জেরা করার পরে পার্ক স্ট্রিটে তাদের একটি অফিসে অভিযান চালিয়ে জাল স্ট্যাম্প, সেনার পোশাক, বেশ কিছু নথিপত্র উদ্ধার করা হয়েছে।

Advertisement

বুদবুদ থানার পুলিশ জানায়, গোয়েন্দা বিভাগ সূত্রে খবর মেলে, সেনাবাহিনীতে কাজ দেওয়ার নাম করে একটি ভুয়ো চক্র বেশ কিছু যুবকের কাছ থেকে মোটা টাকা নিয়েছে। ওই চক্রের কয়েক জন বুদবুদে বাইপাসের ধারে একটি হোটেলে রয়েছে বলে পুলিশ জানতে পারে। শুক্রবার সন্ধ্যায় ওই হোটেল থেকে ধরা হয় তিন জনকে। পুলিশ জানায়, ধৃত আব্দুল করিম বেনিয়াপুকুর এবং মহম্মদ শাহেনশা ও মহম্মদ ওয়াসিম তিলজলার বাসিন্দা। শনিবার ধৃতদের দুর্গাপুর আদালতে তোলা হলে ৫ দিন পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়।

পুলিশ জানায়, তদন্তে নেমে জানা গিয়েছে, পানাগড় সেনাছাউনিতে কাজ দেওয়ার নাম করে টাকা নিয়েছে ওই চক্রের লোকজন। তারা বুদবুদে এসেছিল চাকরিপ্রার্থী যুবকদের কোনও ভুয়ো পরীক্ষা নিতে। সামান্য দূরেই সেনাছাউনি। যুবকদের যাতে কোনও সন্দেহ না হয়, সে জন্যই তারা এই জায়গা বেছে নেয় বলে তদন্তকারীদের অনুমান। সেনাবাহিনীর আধিকারিক পরিচয়েই হোটেলে ছিল তিন জন।

Advertisement

পুলিশের দাবি, জেরায় ধৃতেরা জানায়, পার্ক স্ট্রিট এলাকায় তাদের একটি অফিস রয়েছে। সেখান থেকেই সব কাজ হয়। শুক্রবার রাতেই পুলিশ ধৃতদের নিয়ে সেখানে অভিযান চালায়। ভুয়ো স্ট্যাম্প ও নথিপত্র, সেনার কিছু পোশাক, একটি ল্যাপটপ উদ্ধার হয়। তবে পুলিশ জানায়, চক্রটির পাণ্ডাকে এখনও ধরা যায়নি। কত জনের কাছ থেকে কত টাকা আদায় করেছে চক্রটি, তা-ও এখনও পরিষ্কার নয়। আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটে ডিসি (পূর্ব) অভিষেক গুপ্ত বলেন, ‘‘মূল পাণ্ডার খোঁজ চলছে। ধৃতদের জেরা করে আরও তথ্য জানার চেষ্টা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন