Amit Shah

রাস্তায় ‘অপেক্ষা’, কটাক্ষ তৃণমূলের

বিজেপির দাবি, বীরভূমের ইলামবাজার থেকে পশ্চিম বর্ধমানের পানাগড় পর্যন্ত নানা এলাকায় রাস্তার পাশে দেখা গিয়েছে, ‘উৎসাহী’ মানুষের জমায়েত।

Advertisement

সুব্রত সীট

দুর্গাপুর শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২০ ০২:০৭
Share:

অমিত শাহকে দেখার জন্য রাস্তার ধারে। পানাগড়ে। ছবি: বিপ্লব ভট্টাচার্য।

দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ রবিবার বীরভূমে কর্মসূচি সেরে অণ্ডালের কাজী নজরুল ইসলাম বিমানবন্দর থেকে বায়ুসেনার বিশেষ বিমানে দিল্লি উড়ে যান। বীরভূম থেকে অণ্ডাল, তাঁর যাত্রাপথের নানা জায়গায় ‘অমিত-দর্শনে’র জন্য রাস্তার পাশে ভিড় দেখা গিয়েছে, দাবি বিজেপির। তবে, জনতার ‘আগ্রহ’ নিয়ে বিজেপির এই দাবিকে আমল দিতে চায়নি তৃণমূল। এ দিকে, অমিত শাহ অণ্ডালে বিমানবন্দরের ভিতরের একটি ঘরে দলীয় নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন।

Advertisement

অমিত শাহের কনভয় পানাগড়-দুবরাজপুর রাজ্য সড়ক এবং ২ নম্বর জাতীয় সড়ক ধরে অণ্ডালে পৌঁছয়। বিজেপির দাবি, বীরভূমের ইলামবাজার থেকে পশ্চিম বর্ধমানের পানাগড় পর্যন্ত নানা এলাকায় রাস্তার পাশে দেখা গিয়েছে, ‘উৎসাহী’ মানুষের জমায়েত। দলীয় পতাকা হাতে উপস্থিত ছিলেন নানা এলাকার স্থানীয় বিজেপি নেতা-কর্মীরাও। তাঁদের লক্ষ করে, অমিতকে গাড়ি থেকে হাত নাড়তেও দেখা যায়। ত্রিলোকচন্দ্রপুরের বাসিন্দা গৌতম সাহা, অপূর্ব পালেরা বলেন, ‘‘দেশের স্বরাষ্ট্রমন্ত্রী এলাকা দিয়ে যাচ্ছেন। তাই তাঁকে দেখার ইচ্ছে ছিল।ইচ্ছেপূরণ হয়েছে।’’

শাহের সঙ্গেই অণ্ডালে আসেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়, রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত। বিমানবন্দরে সন্ধ্যা থেকেই অপেক্ষায় ছিলেন বিজেপির আসানসোল জেলা সভাপতি লক্ষ্মণ ঘোড়ুই। সন্ধ্যা ৭টা ৪৫-এ অমিত শাহের কনভয় অণ্ডাল বিমানবন্দরে ঢোকে। সূত্রের খবর, অমিত শাহ প্রতীক্ষালয়ে দলীয় নেতাদের সঙ্গে বৈঠক করে কিছু নির্দেশ দিয়েছেন।

Advertisement

এ দিকে, ‘অমিত-দর্শন’ মানুষের আগ্রহের প্রসঙ্গটি নিয়ে তরজা শুরু হয়েছে বিজেপি-তৃণমূলে। বিজেপি নেতা লক্ষ্মণবাবু বলেন, ‘‘অমিত শাহকে দেখার জন্য মানুষ শীতের সন্ধ্যায় রাস্তার ধারে দীর্ঘক্ষণ অপেক্ষা করেছেন। এ থেকেই স্পষ্ট নরেন্দ্র মোদী ও অমিত শাহের নেতৃত্বের প্রতি মানুষের ভরসা কতটা।’’ তৃণমূলের অন্যতম জেলা সহ-সভাপতি উত্তম মুখোপাধ্যায় বলেন, ‘‘বিজেপি নানারকম মিথ্যা দাবি করে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করে। অমিত শাহকে দেখার জন্য আগ্রহ, এটাও তেমনই একটা মিথ্যা দাবি।’’

অমিত শাহের জন্য সিআইএসএফ ও আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের কড়া নজরে ছিল বিমানবন্দর এলাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন