Durgapur

আজ রাত বারোটা থেকে ২৪ ঘণ্টার জন্য বন্ধ থাকবে দুর্গাপুর বাঁধের রাস্তা

১৩ ফেব্রুয়ারি রাত বারোটা থেকে ১৪ ফেব্রুয়ারি রাত বারোটা পর্যন্ত কাজ চলবে বলে প্রশাসন সূত্রে খবর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুর্গাপুর শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২১ ১৮:২২
Share:

নিজস্ব চিত্র।

দুর্গাপুর বাঁধে রাস্তা মেরামতির জন্য দুটো লেন বন্ধ থাকবে। ১৩ ফেব্রুয়ারি রাত বারোটা থেকে ১৪ ফেব্রুয়ারি রাত বারোটা পর্যন্ত কাজ চলবে বলে প্রশাসন সূত্রে খবর। সেতু বয়স বেশি হওয়ায় মাঝেমধ্যেই বিভিন্ন রকম সমস্যা দেখা দিচ্ছে। গেট ভাঙার মতো পরিস্থিতিরও মুখোমুখি হতে হয়। যার জেরে দুর্গাপুরে জলের হাহাকার পড়ে গিয়েছিল।

Advertisement

ইঞ্জিনিয়ররা জানিয়েছেন, বাঁধের বয়স ৬০ বছর হয়ে গিয়েছে। তার উপর প্রতি দিন বাঁধের উপর দিয়ে গড়ে সাত হাজার গাড়ি যাতায়াত করে। ফলে বাঁধের স্বাস্থ্য পরীক্ষা করা প্রয়োজন। সে কারণেই ১৪ ফেব্রুয়ারি সারা দিন বাঁধের উপর রাস্তা বন্ধ রাখা হবে। পরীক্ষা করা হবে সেতুর স্বাস্থ্য। ফলে গাড়িচালকদের অনেকটাই ঘুরপথে যেতে হবে।

সেচ দফতরের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়র সঞ্জয় সিংহ জানান, ১ ফেব্রুয়ারি থেকেই বাঁধের পরীক্ষা-নিরীক্ষা চলছে। ২৪ ঘণ্টার জন্য রাস্তা বন্ধ করে কাজ করতে হবে। ফলে বহু মানুষের অসুবিধা হবে। তবে পুলিশ এবং প্রশাসন ওই সময়ের জন্য যান চলাচলের বিষয়টি দেখবে বলে জানিয়েছেন সঞ্জয়। তিনি আরও জানান, রানিগঞ্জের মেজিয়া সেতুর উপর দিয়ে কিছু যান চলাচল করবে। যানজট এড়াতে কিছু গাড়ি অন্য রাস্তায় ঘুরিয়ে দেওয়ার ব্যবস্থা করা হবে। বাঁকুড়া ও পশ্চিম বর্ধমান জেলা প্রশাসন পুরো বিষয়টি দেখাশোনা করছে। ১৪ ফেব্রুয়ারির মধ্যে কাজ শেষ হয়ে যাবে বলে আশা প্রকাশ করেছেন ইঞ্জিনিয়ররা।

Advertisement

১৯৫২ সালের দামোদরের উপর তৈরি হয়েছিল এই বাঁধ। ১৯৫৫ সাল এই বাঁধের উপর দিয়ে যান চলাচল শুরু হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন