Bus Accident

পরিবহণ দফতরের নিয়ম না মানায় বর্ধমানে আটক কয়েকটি বেসরকারি বাস, দুর্ঘটনার পর পদক্ষেপ

বাস উল্টে দুর্ঘটনার জেরে রবিবার পূর্ব বর্ধমানের কাটোয়ায় মৃত্যু হয়েছে দু’জনের। এই ঘটনার পর সোমবার কড়া পদক্ষেপ করল পূর্ব বর্ধমান জেলা পুলিশ এবং জেলা পরিবহণ দফতর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৩ ১৯:০২
Share:

রবিবার কাটোয়া-বীরভূম রাজ্য সড়কে ন’নগরের কাছে ঘটে এই দুর্ঘটনা। — নিজস্ব চিত্র।

বাস উল্টে দুর্ঘটনার জেরে রবিবার পূর্ব বর্ধমানের কাটোয়ায় মৃত্যু হয়েছে ২ জনের। এই ঘটনার পর সোমবার কড়া পদক্ষেপ করল পূর্ব বর্ধমান জেলা পুলিশ এবং জেলা পরিবহণ দফতর। অভিযান চালিয়ে নিয়ম বহির্ভূত ভাবে যাত্রী পরিবহণ এবং নিয়ম না মানায় আটক করা হল বেশ কয়েকটি বেসরকারি বাস।

Advertisement

পূর্ব বর্ধমানের ভেহিকল ইনস্পেক্টর সুব্রত গোস্বামী বলেন, ‘‘জেলা জুড়ে বাসের স্বাস্থ্য পরীক্ষার পাশাপাশি পরিবহণ দফতরের নিয়ম মানা হচ্ছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে। বর্ধমান-সহ কাটোয়া এবং কালনা মহকুমাতেও চলছে অভিযান। খতিয়ে দেখা হচ্ছে বাসগুলিতে স্পিডোমিটার লাগানো আছে কি না। পাশাপাশি, ফিটনেস সার্টিফিকেট, রিসোল টায়ার, হেডলাইট, আলো ঠিকঠাক আছে কি না তাও পরীক্ষা করা হচ্ছে।’’ সোমবার আটক করা হয়েছে কয়েকটি বাসকে। পাশাপাশি, বহু বাসকে জরিমানাও করা হয়েছে।

পূর্ব বর্ধমানের কাটোয়ায় বাস দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২। রবিবার দুর্ঘটনাস্থলে ১জনের মৃত্যু হয়েছিল। তাঁর নাম মৃত্যুঞ্জয় সরকার (৪৬)। মৃত্যুঞ্জয়ের বাড়ি কাটোয়ার বিকাইহাটে। সোমবার সকালে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে তরুণ দাস (৩৭) নামে আরও এক বাসযাত্রীর মৃত্যু হয়। কাটোয়ার মুলোটি গ্রামে তাঁর আদি বাড়ি। কোপা গ্রামে থাকতেন তিনি। এখনও ২ যাত্রী চিকিৎসাধীন বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন