অতিরিক্ত পণ্য বহনের দায়ে আটক ৫৬ ট্রাক

সোমবারের পরে মঙ্গলবারও লাগাতার অভিযান চালিয়ে অতিরিক্ত ওজনের পণ্য পরিবহণের দায়ে ৫৬টি ট্রাককে আটক করল বর্ধমান (গ্রামীণ) জেলার পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, আটক ট্রাকের কোনওটিতে রয়েছে বালি, কোনওটিতে আবার পাথর ও কয়লা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০১৪ ০১:০৯
Share:

সার দিয়ে দাঁড়িয়ে আটক ট্রাক। ২ নম্বর জাতীয় সড়কে তোলা ছবি।

সোমবারের পরে মঙ্গলবারও লাগাতার অভিযান চালিয়ে অতিরিক্ত ওজনের পণ্য পরিবহণের দায়ে ৫৬টি ট্রাককে আটক করল বর্ধমান (গ্রামীণ) জেলার পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, আটক ট্রাকের কোনওটিতে রয়েছে বালি, কোনওটিতে আবার পাথর ও কয়লা। আটক ট্রাকগুলির চাকায় চাবি দিয়ে বর্ধমানের উপকণ্ঠে বামচাঁদাইপুরের কাছে ২ নম্বর জাতীয় সড়কের পাশে সার দিয়ে দাঁড় করিয়ে রাখা হয়েছে। বুধবার জেলার পুলিশ সুপার সৈয়দ মহম্মদ হোসেন মির্জা বলেন, “মঙ্গলবার অভিযান চালিয়ে মোট ২০০টি ট্রাককে আটক করে ওজন পরীক্ষা করা হয়। পরে অতিরিক্ত ওজনের পন্য পরিবহণের অভিযোগে ৫৬টি ট্রাককে আটক করা হয়েছে।” জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, আটক হওয়া ট্রাক পিছু অন্তত ২০-২৫ হাজার টাকা করে জরিমানা করা হবে।

উল্লেখ্য, সোমবারও এই ধরণের অভিযান চালিয়ে অতিরিক্ত পণ্য পরিবহণের অভিযোগে ৩২টি ট্রাককে আটক করেছিল পুলিশ। ওই ট্রাকগুলিকেও আটকে রেখে জরিমানা করা হবে বলে জানানো হয়েছে। জেলা পুলিশের এক কর্তা জানান, অতিরিক্ত ওজন নিয়ে চলাচল করে এই ট্রাকগুলি রাস্তার ক্ষতি করে। এদের মন্থর গতির জন্য যানজটের সৃষ্টি হয়। নিজেদের মধ্যে রেষারেষির কারণে দুর্ঘটনাও হয়। তাই এই অভিযান চালানো হচ্ছে। জেলা পুলিশের এক কর্তা জানান, জগদ্ধাত্রী পুজো, মহরম, রাসের পরে পরে ফের ১৭ নভেম্বর থেকে টানা তিন মাস চলবে এই অভিযান।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন