অনুব্রতর কণ্ঠস্বর পরীক্ষা করতে ভিডিও ফুটেজ পাঠাল পুলিশ

নিজের মন্তব্য বারবার অস্বীকার করেও রেহাই পাচ্ছেন না অনুব্রত মণ্ডল। তাঁর বিরুদ্ধে তদন্ত চলছেই। মঙ্গলকোটের সভায় বিরোধীদের ইঁদুরের মতো মারার কথা বলে এখনও পার পাননি তৃণমূলের বীরভূম জেলার সভাপতি অনুব্রত মণ্ডল। তাঁর কণ্ঠস্বর পরীক্ষার জন্য ওই সভার ভিডিও ফুটেজ পুলিশ পাঠিয়েছে পুণের একটি ফরেন্সিক ল্যাবরেটরিতে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ০২ এপ্রিল ২০১৪ ০১:২১
Share:

নিজের মন্তব্য বারবার অস্বীকার করেও রেহাই পাচ্ছেন না অনুব্রত মণ্ডল। তাঁর বিরুদ্ধে তদন্ত চলছেই।

Advertisement

মঙ্গলকোটের সভায় বিরোধীদের ইঁদুরের মতো মারার কথা বলে এখনও পার পাননি তৃণমূলের বীরভূম জেলার সভাপতি অনুব্রত মণ্ডল। তাঁর কণ্ঠস্বর পরীক্ষার জন্য ওই সভার ভিডিও ফুটেজ পুলিশ পাঠিয়েছে পুণের একটি ফরেন্সিক ল্যাবরেটরিতে। বর্ধমান জেলার পুলিশ সুপার সৈয়দ মহম্মদ হোসেন মির্জা বলেন, “ভিডিও ফুটেজের কণ্ঠস্বরের সঙ্গে তাঁর কণ্ঠস্বর মিললে অনুব্রতবাবুর বিরুদ্ধে আমরা হুমকি দেওয়ার জন্য ৫০৬ ধারায় মামলা দায়ের করব।”

গত ৯ মার্চ অনুব্রতবাবু মঙ্গলকোটের দলের কর্মিসভায় বিরোধীদের ইঁদুরের সঙ্গে তুলনা করে তাদের কীটনাশক প্রয়োগ করে মেরে ফেলার কথা বলেছিলেন। এই মন্তব্যের পরেই পুলিশ তাঁর বিরুদ্ধে উস্কানিমূলক মন্তব্যের মামলা দায়ের করে। তার পরে অনুব্রতবাবু মঙ্গলকোট থানায় একটি চিঠি পাঠিয়ে দাবি করেন, সভায় যে মন্তব্য তিনি করেছেন বলে অভিযোগ, তা আসলে তিনি করেননি। তবে ভবিষ্যতে ওই ধরনের মন্তব্য করা সম্পর্কে তিনি সতর্ক থাকবেন।

Advertisement

পুলিশ সুপার বলেন, “অনুব্রতবাবু নিজের বক্তব্য অস্বীকার করায় তাঁর বক্তব্যের ভিডিও ফুটেজ সংগ্রহ করে ফরেন্সিক ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে। রিপোর্ট পেলে আইনানুগ ব্যবস্থা নেব।”

প্রশাসন সূত্রে জানা যায়, মঙ্গলকোটের সভার ওই মন্তব্যের জেরে গত ২৮ মার্চ অনুব্রত মণ্ডলকে শো-কজ করেন বোলপুর লোকসভা কেন্দ্রের নির্বাচন আধিকারিক, তথা বীরভূমের অতিরিক্ত জেলাশাসক (সাধারণ) জি কারনাম। অনুব্রতবাবু এই শো-কজের উত্তর দিয়েছেন গত ৩০ মার্চ। তিনি জানিয়েছেন, তিনি অন্য কথা বলেছিলেন। তা বদলে সংবাদমাধ্যম তাঁর মুখে উল্টো কথা বসিয়েছে। তিনি আদৌ ওই ধরনের মন্তব্য করেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন