চুরুলিয়ায় নজরুল আকাদেমির নজরুল স্মরণ

চুরুলিয়ায় নজরুল আকাদেমির মঞ্চে কাজী নজরুল ইসলামের জন্মদিনের অনুষ্ঠান আয়োজিত হল মঙ্গলবার। ছিলেন রাজ্যের পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। তিনি জানান, এই প্রথম রাজ্য সরকারের নিজস্ব উদ্যোগে কবিতীর্থে অনুষ্ঠান হল। ছিলেন সঙ্গীতশিল্পী অনুপ ঘোষাল, বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি দেবু টুডু, রাজ্যের ক্ষুদ্র ও কুটির শিল্পমন্ত্রী স্বপন দেবনাথ, জামালপুরের বিধায়ক উজ্জ্বল প্রামাণিক প্রমুখ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চুরুলিয়া শেষ আপডেট: ২৭ মে ২০১৫ ০০:৪৫
Share:

ছবি: ওমপ্রকাশ সিংহ।

চুরুলিয়ায় নজরুল আকাদেমির মঞ্চে কাজী নজরুল ইসলামের জন্মদিনের অনুষ্ঠান আয়োজিত হল মঙ্গলবার। ছিলেন রাজ্যের পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। তিনি জানান, এই প্রথম রাজ্য সরকারের নিজস্ব উদ্যোগে কবিতীর্থে অনুষ্ঠান হল। ছিলেন সঙ্গীতশিল্পী অনুপ ঘোষাল, বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি দেবু টুডু, রাজ্যের ক্ষুদ্র ও কুটির শিল্পমন্ত্রী স্বপন দেবনাথ, জামালপুরের বিধায়ক উজ্জ্বল প্রামাণিক প্রমুখ। বিদ্রোহী কবির একটি পূর্ণাঙ্গ মূর্তির আবরণ উন্মোচন করেন জেলাশাসক সৌমিত্র মোহন। ছিলেন আসানসোল–দুর্গাপুরের পুলিশ কমিশনার অজয় নন্দও। লোকসভার প্রাক্তন স্পিকার সোমনাথ চট্টোপাধ্যায়ের এই মূর্তি উন্মোচনে আসার কথা থাকলেও তিনি আসতে পারেননি। নজরুল আকাদেমির সদস্য দীপু কাজি জানান, মেলা চলবে ১ জুন পর্যন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন