দিনে-দুপুরে ছিনতাই রুখলেন বাসিন্দারা

পরপর চার বার রাইসমিল কর্তার কাছ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটল বর্ধমান শহরে। কিন্তু এ বার স্থানীয় বাসিন্দাদের তৎপরতায় টাকার ব্যাগটি ফিরে পেলেন মালিক। পালানোর সময় ছিনতাইকারী সন্দেহে এক যুবককে গণপিটুনির ঘটনাও ঘটল। সোমবার সকালে বর্ধমান শহরের বাজেপ্রতাপপুরের সাবজোলা পুল সংলগ্ন এলাকায় ঘটনাটি ঘটে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ১৯ অগস্ট ২০১৪ ০১:৫৬
Share:

গণপিটুনিতে আহত যুবক।—নিজস্ব চিত্র।

পরপর চার বার রাইসমিল কর্তার কাছ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটল বর্ধমান শহরে। কিন্তু এ বার স্থানীয় বাসিন্দাদের তৎপরতায় টাকার ব্যাগটি ফিরে পেলেন মালিক। পালানোর সময় ছিনতাইকারী সন্দেহে এক যুবককে গণপিটুনির ঘটনাও ঘটল।

Advertisement

সোমবার সকালে বর্ধমান শহরের বাজেপ্রতাপপুরের সাবজোলা পুল সংলগ্ন এলাকায় ঘটনাটি ঘটে। শহরের এক রাইসমিল কর্তা উদয়চাঁদ দত্তের অভিযোগ, একটি ব্যাগে করে ৫ লক্ষ টাকা স্থানীয় একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে জমা দিতে যাচ্ছিলেন তিনি। ব্যাঙ্কের কাছাকাছি পৌঁছতেই একটি মোটরবাইকে তিন যুবক এসে তাঁর কাছ থেকে ব্যাগ ছিনিয়ে নেয়। উদয়বাবু বাধা দিলে তাঁকে পাইপগানের বাঁট দিয়ে আঘাতও করা হয়। চিৎকার শুনে জড়ো হয়ে যান আশপাশের মানুষজন। তাড়াহুড়ো করে পালাতে গিয়ে মোটরবাইক থেকে পড়ে যায় এক যুবক। স্থানীয় বাসিন্দারা তাকে ধরে ফেলে গণপিটুনি দেন। পরে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। উদয়বাবুও ব্যাগটি ফিরে পান। আহত যুবক বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি।

বর্ধমান জেলা রাইসমিল মালিক সমিতির সম্পাদক দেবনাথ মণ্ডল বলেন, “আমার জামাই, উদয়চাঁদই টাকা নিয়ে ব্যাঙ্কে যাচ্ছিল। গোটা ঘটনাটি ব্যাঙ্কের সিসিটিভি ফুটেজে উঠেছে। পুলিশ ইচ্ছা করলেই অভিযুক্তদের সনাক্ত করতে পারে।” পুলিশ জানিয়েছে, তদন্ত শুরু করেছে। তবে গণপিটুনিতে আহত যুবকের জ্ঞান না ফেরায় তার পরিচয় জানা যায়নি। জিজ্ঞাসাবাদও করা যায়নি।

Advertisement

কিছুদিন আগে পুলিশ রাইসমিল মালিকদের সাথে বৈঠক করে নিরাপত্তার স্বার্থে কয়েকটি পদক্ষেপ করার নির্দেশ দেয়। বর্ধমানের এসডিপিও অম্লানকুসুম ঘোষ এ দিনের ঘটনার প্রেক্ষিতে বলেন, “পুজোর আগে একটি বৈঠক ডেকে রাইসমিল মালিকদের জিজ্ঞাসা করা হবে তাঁরা নিরাপত্তা সংক্রান্ত পদক্ষেপগুলি নিয়েছিলেন কি না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন