মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে মধ্যস্থতার দায়িত্বে ‘ব্যর্থ’ জানিয়ে সরে গেলেন ৫ প্রবীণ চিকিৎসক

শনিবার বিকেলে ওই পাঁচ চিকিৎসককে নবান্নে ডেকে পাঠিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠক শেষে ব্যর্থতার কথা মেনে নিয়ে নবান্ন ছাড়েন পাঁচ চিকিৎসক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০১৯ ১৮:১৫
Share:

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের পর পাঁচ প্রবীণ চিকিৎসক জানিয়ে দিলেন, নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর পাঁচ প্রবীণ চিকিৎসক জানিয়ে দিলেন, তাঁরা আর স্বাস্থ্য সঙ্কটে মধ্যস্থতাকারীর ভূমিকা নিতে পারবেন না। কারণ, জুনিয়র ডাক্তারদের আলোচনার টেবিলে আনতে তাঁরা ব্যর্থ হয়েছেন। শনিবার বিকেলে ওই পাঁচ চিকিৎসককে নবান্নে ডেকে পাঠিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠক শেষে ব্যর্থতার কথা মেনে নিয়ে নবান্ন ছাড়েন পাঁচ চিকিৎসক। ফলে স্বাস্থ্য সঙ্কটে কোনও আশু সমাধান আপাতত আর মিলল না।

Advertisement

শুক্রবার সন্ধ্যায় নবান্নে গিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে প্রায় তিন ঘণ্টা বৈঠক করেন পাঁচ প্রবীণ চিকিৎসক সুকুমার মুখোপাধ্যায়, অভিজিৎ চৌধুরী, মাখনলাল সাহা, প্লাবন মুখোপাধ্যায় ও অমলেন্দু ঘোষ। পরে তাঁরা জানান, আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের নবান্নে এনে মুখ্যমন্ত্রীর সঙ্গে মুখোমুখি বৈঠকে বসানোর চেষ্টা করেছিলেন তাঁরা। তাঁদের সেই বার্তা নিয়ে এনআরএসে গিয়েছিলেন রাজ্যের স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা প্রদীপ মিত্র। কিন্তু আন্দোলনকারীরা তাতে রাজি হননি। শনিবার বিকেল ৫টায় নবান্নে আসার প্রস্তাবও দেওয়া হয় তাঁদের। তবে এ দিন দুপুরে সেই প্রস্তাবও নাকচ করে দেন তাঁরা। উল্টে আন্দোলনকারীরা দাবি করেন, মুখ্যমন্ত্রী এনআরএস-এ তাঁদের কাছে এসে দেখা করুন। কারণ, গত কয়েক দিন ধরে মুখ্যমন্ত্রী যে ভাষা ব্যবহার করেছেন এবং রাজ্যের বিভিন্ন হাসপাতালে তাঁদের যে ভাবে আক্রমণের শিকার হতে হয়েছে, তাতে নবান্নে গিয়ে আলোচনা করা কতটা নিরপেক্ষ এবং নিরাপদ, তা নিয়েই প্রশ্ন তুলেছেন আন্দোলনকারীরা। ফলে তাঁদের কোনও প্রতিনিধিই নবান্নে যাচ্ছেন না। পাশাপাশি, তাঁরা এটাও স্পষ্ট করেছেন, মধ্যস্থতা করলেও ওই পাঁচ প্রবীণ চিকিৎসক তাঁদের প্রতিনিধি নন।

আরও পড়ুন: নবান্নে যাব না, মুখ্যমন্ত্রী এখানে আসুন, বৈঠক শেষে জানিয়ে দিলেন অনড় জুনিয়র ডাক্তাররা

Advertisement

আরও পড়ুন: আহত পরিবহকে দেখতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েও মত পাল্টালেন মমতা! যাবেন চন্দ্রিমা ও স্বাস্থ্যসচিব

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও। সাবস্ক্রাইব করুনআমাদেরYouTube Channel - এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন