Panchayat Poll 2018

বিজেপি প্রার্থীর মেয়ের বিয়েতে হামলা

ঘটনাস্থল পশ্চিম মেদিনীপুরে সবং ব্লকের মোহাড়। শুক্রবার রাতে স্থানীয় বরদা গ্রামে পঞ্চায়েতের বিজেপি প্রার্থী বুদ্ধদেব কুইল্যার মেয়ে শ্রাবণীর বিয়ে ছিল। অভিযোগ, ২০টি মোটরবাইকে তৃণমূলের কর্মীরা এসে বিয়েবাড়িতে চড়াও হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খড়্গপুর শেষ আপডেট: ১৩ মে ২০১৮ ০৩:১৯
Share:

প্রতীকী ছবি।

ভোট সন্ত্রাসে রেহাই পেল না বিয়েবাড়িও। গোটা এলাকা অন্ধকার করে বিজেপি প্রার্থীর মেয়ের বিয়ের আসরে হামলা চালানোর অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে।

Advertisement

ঘটনাস্থল পশ্চিম মেদিনীপুরে সবং ব্লকের মোহাড়। শুক্রবার রাতে স্থানীয় বরদা গ্রামে পঞ্চায়েতের বিজেপি প্রার্থী বুদ্ধদেব কুইল্যার মেয়ে শ্রাবণীর বিয়ে ছিল। অভিযোগ, ২০টি মোটরবাইকে তৃণমূলের কর্মীরা এসে বিয়েবাড়িতে চড়াও হয়। চলে ভাঙচুর, লুঠ করা হয় বিয়ের সামগ্রী। পাত্র ও বরযাত্রীর গাড়ি আটকে রাখা হয় বলেও অভিযোগ বিজেপির। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। ঘটনায় অভিযোগ দায়ের করেছেন বিজেপি প্রার্থী। তবে বিয়েবাড়িতে হামলার অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। আর খড়্গপুরের অতিরিক্ত পুলিশ সুপার ওয়াই রঘুবংশী বলেন, “রাতে একটা ঘটনা ঘটেছিল। খবর পেয়ে পুলিশই প্রথম এলাকায় পৌঁছয়।”

বরদা পূর্ব বুথের গ্রাম পঞ্চায়েতের বিজেপি প্রার্থী বুদ্ধদেববাবু পাউরুটি ফেরি করেন। তাঁর কলেজ পড়ুয়া ছোট মেয়ে শ্রাবণীর বিয়ে ছিল শুক্রবার। পাত্র পূর্ব মেদিনীপুরের ভগবানপুরের টোটানালার বাসিন্দা। শুক্রবার রাতে বিয়ে ও ভোজের আয়োজন হয়েছিল বুদ্ধদেববাবুর বাড়ির অদূরে শেখচক মার্কেট কমপ্লেক্সে। সেখানেই হামলা চলে বলে অভিযোগ।

Advertisement

বুদ্ধদেববাবুর কথায়, “উপপ্রধান তথা তৃণমূলের প্রার্থী অরুণ প্রধানের নেতৃত্বেই তৃণমূলের বাই বাহিনী আমার মেয়ের বিয়ের আসর লন্ডভন্ড করে দেয়। রান্না করা খাবার পর্যন্ত ফেলে দেয়।’’ প্রার্থীর আরও অভিযোগ, ‘রূপশ্রী’র প্রকল্পে সরকারের কাছে আবেদন করেছিলেন। কিন্তু মেয়ের বিয়ের জন্য অনুদান পাননি। বুদ্ধদেববাবুর প্রতিক্রিয়া, ‘‘বিরোধী দলের লোকের এ রাজ্যে কী প্রাপ্য, তা মেয়ের বিয়েতে টের পেলাম।”

ওই বিয়েবাড়ির পাশেই বরদা পশ্চিম বুথের বিজেপি প্রার্থী অনিতা পালের শ্বশুর রাধানাথ পালের গ্রিলের দোকানও শুক্রবার রাতে ভাঙচুর হয়েছে বলে অভিযোগ। মোহাড় পূর্ব বুথের বিজেপি প্রার্থী সবিতা ভুঁইয়ার বাড়িতেও হামলার অভিযোগ উঠেছে। মোহাড়ের খাসমহলে আবার বিজেপি প্রার্থী শিবরাম বেরাকে মারধর করা হয়েছে বলে অভিযোগ। বিজেপির সবংয়ের শক্তি কেন্দ্রের প্রমুখ শৈবাল সাহু বলেন, “রাতে গোটা এলাকার বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন করে তৃণমূলের বাইক বাহিনী একের পর এক হামলা চালিয়েছে।” সব অভিযোগ অস্বীকার করে তৃণমূলের অঞ্চল সভাপতি সুবল রায়ের দাবি, “কোথাও কিছু হয়নি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন