State News

উপনির্বাচনে কেন্দ্রীয় বাহিনী চাইল বিজেপি

শমীক ভট্টাচার্য এবং জয়প্রকাশ মজুমদারের দাবি, মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব তাঁদের জানিয়েছেন, মহেশতলার উপনির্বাচনে ১০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসবে। আগামী ২৮ মে মহেশতলায় উপনির্বাচন হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০১৮ ০৪:২০
Share:

ছবি: সংগৃহীত।

মহেশতলা বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে কেন্দ্রীয় বাহিনী আনার দাবিতে শুক্রবার রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাবের দ্বারস্থ হলেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য এবং
জয়প্রকাশ মজুমদার।

Advertisement

তাঁদের দাবি, মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব তাঁদের জানিয়েছেন, মহেশতলার উপনির্বাচনে ১০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসবে। আগামী ২৮ মে মহেশতলায় উপনির্বাচন হবে।

এ দিন মুখ্য নির্বাচনী আধিকারিকের সঙ্গে দেখা করে বেরিয়ে আসার পরে জয়প্রকাশবাবু বলেন, ‘‘আমরা ২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী পাঠানোর দাবি জানিয়েছি। কিন্তু সিইও আমাদের জানিয়ে দিয়েছেন, ১০ কোম্পানি বাহিনীই আসবে। হিসেবটা হল, একটি বাড়িতে একটি বুথ থাকলে সেখানে ৪ জন, দু’টি বুথ থাকলে ৬ জন, ৩টি বুথ থাকলে ৮ জন এবং ৫টি বুথ থাকলে ১২ জন সশস্ত্র জওয়ান নিরাপত্তার দায়িত্বে থাকবেন।’’

Advertisement

বিজেপি নেতৃত্বের আশা, কেন্দ্রীয় বাহিনী দিয়ে এই রকম আঁটোসাঁটো নিরাপত্তা ব্যবস্থার মধ্যে মহেশতলায় ভোট হলে সাধারণ মানুষ নিশ্চিন্তে গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে ভরসা পাবেন। এই অভিজ্ঞতা আগামী লোকসভা ভোটেও তাঁদের স্বাধীন মত প্রকাশ করতে সাহস জোগাবে। আর সেটা হলে লোকসভায় লাভ হবে গেরুয়া শিবিরের। প্রসঙ্গত, তৃণমূলের বিধায়ক কস্তুরী দাসের মৃত্যুতে মহেশতলা বিধানসভায় উপনির্বাচন হচ্ছে। এই কেন্দ্রে বিজেপি প্রার্থী হচ্ছেন সিবিআই-এর প্রাক্তন যুগ্ম অধিকর্তা সুজিত ঘোষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন