আদালতই পথ, ভাবছে বিজেপি

জমা দিতে না পারা প্রায় ১৯ হাজার মনোনয়ন নিয়ে অপেক্ষা করছে বিজেপি। তার মধ্যে একটি মনোনয়ন পত্রও যদি সন্ত্রাসের জেরে জমা পড়া ফের আটকে যায়, তা হলে আবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হবে বলে ভাবছে তারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২২ এপ্রিল ২০১৮ ০৩:০৭
Share:

প্রতীকী ছবি।

পঞ্চায়েত ভোট নিয়ে ফের আদালতে যাওয়ার রাস্তা নানা ভাবে খোলা রাখতে চাইছে বিজেপি। দলের রাজ্য দফতরে শনিবার দফায় দফায় বৈঠকে ঠিক হয়েছে, আপাতত নিশানা করা হবে দু’টি। মনোনয়ন জমা দেওয়ার ক্ষেত্রে কোনও বাধা এবং পঞ্চায়েতে কেন্দ্রীয় বাহিনীর দাবি।

Advertisement

জমা দিতে না পারা প্রায় ১৯ হাজার মনোনয়ন নিয়ে অপেক্ষা করছে বিজেপি। তার মধ্যে একটি মনোনয়ন পত্রও যদি সন্ত্রাসের জেরে জমা পড়া ফের আটকে যায়, তা হলে আবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হবে বলে ভাবছে তারা। এর আগেও মনোনয়ন জমা দেওয়ার ক্ষেত্রে বাধা দানের অভিযোগ নিয়েই তারা আদালতে গিয়েছিল। পাশাপাশি, পঞ্চায়েত নির্বাচনে কেন্দ্রীয় বাহিনীর আর্জিও তাদের ছিল। সেই আবেদন নিয়েও তারা আরও এক বার আদালতে যাওয়ার কথা ভাবছে। বিজেপি প্রতিনিধিরা এ দিন কমিশনারের কাছে দাবি করেছেন, প্রতি বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করিয়ে দু’দফায় পঞ্চায়েত ভোট করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন