ভাঙড়ের গ্রামে বোমাবাজি

কয়েক দিন আগেই ভাঙড়ে মনোনয়ন জমা দিতে এসে আক্রান্ত হয়েছিলেন জমি কমিটির পঞ্চায়েত প্রার্থীরা। পরে শাসক দলের বেশ কিছু বাড়ি ভাঙচুর করা হয় বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ভাঙড় শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০১৮ ০৩:৫০
Share:

পঞ্চায়েত ভোটের আগে বোমা, গুলির লড়াইয়ে উত্তপ্ত পাওয়ার গ্রিড সংলগ্ন ভাঙ়ড়ের গ্রাম। শনিবার শাসক দল ও জমি আন্দোলনকারীদের মধ্যে বেশ কিছু ক্ষণ বোমাবাজি হয় বলে অভিযোগ। খামারআইট মোড়ে একটি পরিত্যক্ত পোলট্রি আগুনে পুড়ে যায়। পরিস্থিতির উপরে নজর রাখা হচ্ছে বলে জানিয়েছেন বারুইপুর জেলা পুলিশের এক কর্তা।

Advertisement

কয়েক দিন আগেই ভাঙড়ে মনোনয়ন জমা দিতে এসে আক্রান্ত হয়েছিলেন জমি কমিটির পঞ্চায়েত প্রার্থীরা। পরে শাসক দলের বেশ কিছু বাড়ি ভাঙচুর করা হয় বলে অভিযোগ। তৃণমূলও জমি কমিটির সমর্থকদের কয়েকটি দোকানে ভাঙচুর চালায় বলে পাল্টা অভিযোগ ওঠে। তারপর থেকেই এলাকায় উত্তেজনা আছে। বোমাবাজির অভিযোগ তুলছে দু’পক্ষই। জমি কমিটির পক্ষে মির্জা হাসান বলেন, ‘‘ওরা গ্রামের সাধারণ মানুষকে বাইরে বেরোতে দিচ্ছে না। গ্রামের মুখে বাঁশ, কাঠের গুঁড়ি ফেলে অবরুদ্ধ করে রেখেছে। যাতে কেউ বাইরে যেতে না পারে, সে জন্যই বোমাবাজি করছে।’’

অন্য দিকে, স্থানীয় এক তৃণমূল নেতার কথায়, ‘‘আমরা যদি মনে করি, তা হলে ওদের উচিত শিক্ষা দিতে পারি। কিন্তু গন্ডগোল যাতে না হয়, আমরা সে দিকেই নজর রাখছি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন