State News

গণনার পরে ফের ভোট

কমিশন শুক্রবার জানায়, তারা বেশ কয়েকটি ব্যালট পেপার খুঁজে পাচ্ছে না। তাই আবার ভোট হবে এই দুই বুথে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০১৮ ০৪:২৮
Share:

রবিবার ভোটগ্রহণ হবে অম্বিকানগর প্রাথমিক স্কুলের দুটি বুথে।

গণনা হয়ে গিয়েছে। তার পরে ফের ভোটগ্রহণ! এমনই বিরল ঘটনা ঘটতে চলেছে জলপাইগুড়ির রাজগঞ্জ ব্লকের ফুলবাড়ির গ্রাম পঞ্চায়েতে। শুক্রবার রাজ্য নির্বাচন কমিশন জানিয়েছে, আগামিকাল, রবিবার এই ভোটগ্রহণ হবে অম্বিকানগর প্রাথমিক স্কুলের দুটি বুথে (১৮৯/১ এবং ১৮৯/২)। গণনা হবে সোমবার।

Advertisement

কমিশন শুক্রবার জানায়, তারা বেশ কয়েকটি ব্যালট পেপার খুঁজে পাচ্ছে না। তাই আবার ভোট হবে এই দুই বুথে। পঞ্চায়েতের ওই আসনে বিজেপি প্রার্থী দোলা সূত্রধর অভিযোগ করেন, বৃহস্পতিবার সকালে রাজগঞ্জ গণনা কেন্দ্রে তাঁর কাউন্টিং এজেন্টকে মারধর করে একদল দুষ্কৃতী ব্যালট নিয়ে পালায়। শুক্রবার নির্বাচন কমিশনার অমরেন্দ্রকুমার সিংহ বলেন, ‘‘গণনার ক্ষেত্রে অভিযোগ পেয়ে ব্যবস্থা নেওয়া হয়েছে।’’

এ বারের পঞ্চায়েত নির্বাচনে ভোটের দিন ভোট গোনা এবং গোনার দিন ফের ছাপ্পা ভোটের অভিযোগ ওঠে। এখন যোগ হল গণনার পরে ফের ভোট। রাজগঞ্জের ওই গণনাকেন্দ্রেই বৃহস্পতিবার গভীর রাতে এক দল দুষ্কৃতী ফের ধুন্ধুমার বাধায় বলে বিজেপির অভিযোগ। বালুরঘাট কলেজের গণনাকেন্দ্রেও বৃহস্পতিবার রাতে আগ্নেয়াস্ত্র নিয়ে দুষ্কৃতী তাণ্ডবের অভিযোগ ওঠে। ফলে কিছুক্ষণ গণনা বন্ধ ছিল। পরে তা শুরু হলেও সব মিটতে এ দিনে বেলা এগারোটা হয়ে যায়। পুলিশ-প্রশাসন যদিও অভিযোগ খারিজ করেছে। কমিশনও ওই সব ক্ষেত্রে আর পুনর্ভোটের নির্দেশ দেয়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন