Bus

করোনা কমতেই বাদশাহি রোডে শুরু বাস হল্ট তৈরির কাজ, খুশি স্থানীয়রা

বাসযাত্রীদের সুবিধার জন্য ভাতারের মুরাতিপুরে বাদশাহি রোডের পাশেই এসবিএসটিসি বাস হল্ট হাব তৈরির সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ভাতার শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২১ ১৫:৩৪
Share:

জোরকদমে চলছে বাস হল্ট নির্মাণের কাজ নিজস্ব চিত্র।

বেশ কয়েকমাস আগে শিলান্যাস হলেও করোনার জন্য বন্ধ ছিল কাজ। কোভিড বিধি শিথিল হতেই পূর্ব বর্ধমানের ভাতারে বাস হাবের কাজ শুরু হল।

জেলার অন্যতম গুরুত্বপূর্ণ রাজ্য সড়ক হল বাদশাহি রোড। এই রাস্তা দিয়ে প্রতিদিন শতাধিক বাস চলে। উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গের যোগাযোগের অন্যতম গুরুত্বপূর্ণ এই বাদশাহি রোড।

Advertisement

জেলার ভাতার, মঙ্গলকোটের পাশাপাশি বীরভূম, মুর্শিদাবাদ ও মালদহের মধ্যে এই রাস্তার উপর কোনও বাস হল্ট হাব নেই। ফলে দূরপাল্লার বাসযাত্রীদের সমস্যায় পড়তে হয়। দীর্ঘদিন ধরেই বাসের হল্ট হাব তৈরির দাবি উঠছিল। তাই বাসযাত্রীদের সুবিধার জন্য ভাতারের মুরাতিপুরে বাদশাহী রোডের পাশে এসবিএসটিসি বাস হল্ট হাব তৈরির সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার।

বেশ কয়েক মাস আগে এই বাস হল্ট হাবের শিলান্যাস হয়। কিন্তু করোনা কালে লকডাউনের জেরে কাজ শুরু হয়েও থমকে যায়। মাঝে কাজ পুরোপুরি বন্ধ ছিল। করোনা সংক্রমণের হার কমতেই জোরকদমে বাস হল্ট হাবের কাজ শুরু হয়ে গেল।

Advertisement

বাস হল্ট হাবের কাজ শুরু হওয়ায় খুশি এলাকার মানুষ। ভাতারের বিধায়ক মানগোবিন্দ অধিকারী বলেন, এই সমস্যা দীর্ঘদিনের। উত্তরবঙ্গের বিভিন্ন জেলা থেকে যাতায়াত করা বাসযাত্রীরা সমস্যায় পড়েন। তবে এবার মুশকিল আসান হয়ে এগিয়ে এসেছে রাজ্য সরকার। সরকারি বাসের হল্ট হাব তৈরি হলে দীর্ঘদিনের সমস্যার সুরাহা হবে জানান বিধায়ক মানগোবিন্দ অধিকারী।

ভাতারের প্রাক্তন বিধায়ক তথা এসবিএসটিসি চেয়ারম্যান সুভাষ মণ্ডল বলেন, রাজ্য সরকার পরিবহণ ব্যবস্থাকে গুরুত্ব দিয়েছে। ভাতারের মুরাতিপুরে বাদশাহী রোডের ধারে সরকারি বাস হল্ট হাবের নির্মাণ তারই বড় উদাহরণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন