Bimal Gurung

শিলিগুড়িতে ৬ ডিসেম্বর সভা বিমলের, আড়াল থেকে বেরোচ্ছেন কর্মী-সমর্থকরা

প্রায় সাড়ে ৩ বছর পর, ফের পাহাড়ে পা রাখতে চলেছেন গুরুং। গত শনিবারই সেই ঘোষণা করেছেন গুরুংপন্থী মোর্চা নেতা রোশন গিরি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দার্জিলিং শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২০ ১৮:০৮
Share:

পাহাড়ে সক্রিয় গুরুং পন্থী মোর্চা সমর্থকরা। নিজস্ব চিত্র

পাহাড়ে ফিরছেন বিমল গুরুং। এই খবর পাওয়ার পর এ বার ময়দানে নামতে শুরু করেছেন এত দিন ধরে আড়ালে থাকা গোর্খা জনমুক্তি মোর্চা কর্মী-সমর্থকরা। আগামী ৬ ডিসেম্বর শিলিগুড়িতে সভা করার কথা গুরুংয়ের। তার আগে পাহাড় এবং সমতলে শুরু হয়েছে সভার প্রস্তুতি।

Advertisement

প্রায় সাড়ে ৩ বছর পর, ফের পাহাড়ে পা রাখতে চলেছেন গুরুং। গত শনিবারই সেই ঘোষণা করেছেন গুরুংপন্থী মোর্চা নেতা রোশন গিরি। গুরুংয়ের ফেরার খবরে পাহাড়ের রাজনৈতিক সমীকরণে ফের বদলের গন্ধ পাচ্ছেন বিশেষজ্ঞরা। ওই মোর্চা নেতার ফিরে আসার খবরে গুরুং পন্থী মোর্চা সমর্থকদের মধ্যে রাজনৈতিক কর্মসূচিও গতি পেতে শুরু করেছে। সোমবার সেই দৃশ্যেরই কয়েক ঝলক দেখা গিয়েছে পাহাড়ে। মোর্চার পতাকা নিয়ে ফেরে গুরুংয়ের সমর্থকদের রাস্তায় নামতে দেখা গিয়েছে। বস্তুত আগামী ৬ ডিসেম্বর শিলিগুড়িতে সভার প্রস্তুতি তাঁরা শুরু করে দিয়েছেন এখনই।

এ তো গেল মোর্চার গুরুংপন্থী অংশের ছবি। কিন্তু কী বলছে মোর্চা শিবিরেরই গুরুংবিরোধী অংশ? বিনয় তামাং এবং গোর্খা টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন (জিটিএ)-র চেয়ারম্যান অনীত থাপার অনুগামীদের বক্তব্য, বিমল পাহাড়ে ‘স্বাগত’ নন। তবে ৬ ডিসেম্বর জল কত দূর গড়ায় সে দিকেই নজর তাঁদের।

Advertisement

আরও পড়ুন: খোলে বোল তুললেন শুভেন্দু, নন্দীগ্রামের রাসে দু’হাত তুলে কীর্তন

আরও পড়ুন: জঙ্গলমহলে মাও পোস্টার, চিন্তার ভাঁজ গোয়েন্দাদের কপালে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন