BJP

Aparna Sen: অপর্ণার বিরুদ্ধে পুলিশে গেল বিজেপি, বিএসএফ সম্পর্কে দু’মাস আগের মন্তব্য নিয়ে অভিযোগ

রাজ্যে রাজ্যে বিএসএফ-এর এক্তিয়ার বৃদ্ধি নিয়ে সরব হয়েছিলেন অভিনেত্রী অপর্ণা সেন। তার পরেই অপর্ণার বিরুদ্ধে মামলার হুঁশিয়ারি দেয় বিজেপি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২২ ১৮:০৭
Share:

অপর্ণা সেনের বিরুদ্ধে এফআইআর করল বিজেপি।

অপর্ণা সেনের বিরুদ্ধে এফআইআর করল বিজেপি। রাজ্যে রাজ্যে বিএসএফ-এর এক্তিয়ার বৃদ্ধি নিয়ে সরব হয়েছিলেন অভিনেত্রী অপর্ণা সেন। সেটা ২০২০ সালের ১৬ জানুয়ারি। তার পরেই অপর্ণার বিরুদ্ধে মামলার হুঁশিয়ারি দেয় বিজেপি। সেই সময়ে দিলীপ ঘোষ বলেছিলেন, “ওরা চিরকালই দেশদ্রোহী। সব কিছুর বিরোধিতা করাই ওদের কাজ। বরাবরই হিন্দুত্বের বিরোধিতা করে এসেছেন। দেশের মানুষের থেকে অর্থ, সম্মান পেয়েছেন, দেশের মানুষরা সব দিয়েছেন। কিন্তু তাঁরা দেশের মানুষের স্বার্থ নিয়ে ভাবেন না। এখনও বুঝতে পারছে না, যে মানুষ সবটা বোঝে। মানুষের মন বুঝছেন না।” এর দু’মাস পরে সোমবার কলকাতার উল্টোডাঙা থানায় অপর্ণার নামে এফআইআর দায়ের করলেন বিজেপি-র উত্তর কলকাতা জেলা সভাপতি কল্যাণ চৌবে।

Advertisement

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক পশ্চিমবঙ্গ, অসম ও পঞ্জাবে আন্তর্জাতিক সীমান্ত থেকে ৫০ কিলোমিটার ভিতর পর্যন্ত তল্লাশি, বাজেয়াপ্ত এবং গ্রেফতার করার ক্ষমতা দেয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)-কে। তারই বিরোধিতায় সরব হন অপর্ণা। কলকাতায় প্রেস ক্লাবে ২০২১ সালের ১৬ নভেম্বর বিএসএফ-এর এক্তিয়ার বৃদ্ধি নিয়ে প্রশ্ন তোলেন। প্রশ্ন তোলেন বিএসএফ-এর কাজ নিয়েও। বিজেপি নেতা কল্যাণের অভিযোগ, ‘‘অপর্ণা বিএসএফ-কে খুনি ও ধর্ষক বলে অপমান করেছেন।’’ এ বার তাঁর সেই মন্তব্যের প্রেক্ষিতে পুলিশে অভিযোগ জানালেন তিনি।

আগেই বিএসএফ-মন্তব্য প্রসঙ্গে অপর্ণাকে ক্ষমা চাওয়ার দাবি তোলে বিজেপি। ক্ষমা না চাইলে তাঁর বিরুদ্ধে আদালতে মামলা করা হবে বলে অভিনেত্রীকে চিঠি দিয়ে জানিয়েছ‌িলেন বিজেপি নেতা অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের আইনজীবী। মনে করা হচ্ছে, তার কোনও জবাব না মেলাতেই এ বার কল্যাণের এই পদক্ষেপ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন