Nandigram

Nandigram: বিজেপি-র ডাকা বন্‌ধে সকাল থেকে উত্তপ্ত নন্দীগ্রাম, টায়ার জ্বালিয়ে বিক্ষোভ

সকালের দিকে দোকনপাট খুললেও বিজেপি-র বিক্ষোভের জেরে বেলায় বন্ধ হয়ে যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নন্দীগ্রাম শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২১ ১৬:৪৯
Share:

নন্দীগ্রামে রাস্তায় ইট ফেলে চলছে বিক্ষোভ। নিজস্ব চিত্র

দলের ছয় নেতাকে গ্রেফতারির প্রতিবাদে শনিবার ১২ ঘণ্টার নন্দীগ্রাম বন্‌ধ ডাকে বিজেপি। সেই বন্‌ধকে কেন্দ্র করে সকাল থেকেই উত্তপ্ত ছিল এলাকা। রাস্তায় টায়ার জ্বালিয়ে, ইট ও গাছের গুঁড়ি ফেলে বন‌্ধ সফল করতে রাস্তায় নামেন বিজেপি কর্মীরা।

এ দিন সকালের দিকে বেশ কিছু গাড়ি চলাচল শুরু করে। দোকানপাটও খোলে। কিন্তু বেলা বাড়তেই নন্দীগ্রাম এক ও দুই নম্বর ব্লকে বিভিন্ন এলাকায় মিছিল বার হয়। গাছ ফেলে রাস্তা অবরোধ করেন দলীয় কর্মীরা। রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান তাঁরা। এর পরই দোকানপাট বন্ধ হতে থাকে। অশান্তির ভয়ে গাড়ি চলাচলও বন্ধ হয়ে যায়। ফাঁকা হয়ে যায় রাস্তাঘাট।

Advertisement

কিসান মান্ডিতে বিক্ষোভ দেখানোকে কেন্দ্র করে শুক্রবার গোলমাল হয় নন্দীগ্রামের হরিপুরে। বিক্ষোভ দেখানোর সময় মান্ডির এক্সটেশন অফিসারকে মারধরও করা হয় বলে অভিযোগ। গুরুতর আহত হন আধিকারিক বিদ্যুৎবরণ মণ্ডল। তাঁকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

ঘটনাস্থলে আসে নন্দীগ্রাম থানার পুলিশ। সরকারি আধিকারিককে মারধরের অভিযোগে ছ'জন বিজেপি কর্মীকে গ্রেফতার করে পুলিশ। এরই প্রতিবাদে শনিবার ১২ ঘণ্টা নন্দীগ্রাম বন্‌ধ ডাকে বিজেপি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন