BJP

রাজ্য সভাপতির নামে ওয়েবসাইট লঞ্চ, দিলীপের গুরুত্ব আরও বাড়াল দল

বিজেপির তরফে জানানো হচ্ছে যে, ‘দিলীপ ঘোষ ডট অনলাইন’ নামে এই নতুন ওয়েবসাইটটি পশ্চিমবঙ্গের বাসিন্দাদের কথা ভেবে বানানো হয়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২০ ০১:০৫
Share:

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।—ফাইল চিত্র

দলের রাজ্য সভাপতিকে আরও বড় করে তুলে ধরার কাজ শুরু করে দিল বিজেপি। কলকাতা প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করে নতুন ওয়েবসাইট লঞ্চ করা হল দিলীপ ঘোষের নামে। রাজ্য বিজেপির জন্য অনেক দিন ধরেই চলছে সুসজ্জিত ওয়েবসাইট। এ বার তার পাশাপাশি শুধুমাত্র রাজ্য সভাপতির নামে আলাদা করে ওয়েবসাইট লঞ্চ করা নজর কেড়েছে রাজনৈতিক শিবিরের।

Advertisement

ওয়েবসাইটটি আনুষ্ঠানিক ভাবে লঞ্চ করা হয়েছে শনিবার। দিলীপ ঘোষ ছাড়াও হাজির ছিলেন রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু এবং রাজারহাট-নিউটাউনের বিধায়ক সব্যসাচী দত্ত। নতুন ওয়েবসাইটটির সম্পাদক চার্লস নন্দীও ছিলেন সাংবাদিক সম্মেলনে।

বিজেপির তরফে জানানো হচ্ছে যে, ‘দিলীপ ঘোষ ডট অনলাইন’ নামে এই নতুন ওয়েবসাইটটি পশ্চিমবঙ্গের বাসিন্দাদের কথা ভেবে বানানো হয়নি। প্রবাসী বাঙালি এবং বাংলাদেশের বাঙালিদের সঙ্গে দিলীপ ঘোষের সংযোগ দৃঢ় করাই এই ওয়েবসাইটের প্রাথমিক লক্ষ্য বলে জানানো হয়েছে। বিজেপির দাবি, প্রবাসী বাঙালিদের মধ্যে তো বটেই, বাংলাদেশেও দিলীপ ঘোষকে নিয়ে উৎসাহ ক্রমশ বাড়ছে। রাজ্য বিজেপির সভাপতির কাছে তাঁদের যদি কোনও প্রশ্ন থাকে বা কোনও পরামর্শ থাকে, তা হলে এই ওয়েবসাইটের মাধ্যমেই তা জানানো যাবে। দিলীপ ঘোষ নিজের সে সবের উত্তর দেবেন বলেও জানানো হয়েছে।

Advertisement

আরও পড়ুন: রাজ্যে কোথায় কোথায় লকডাউন, এক ঝলকে দেখে নিন

বাংলায় বিধানসভা নির্বাচন হবে ২০২১ সালে। সে নির্বাচনে মূলত নরেন্দ্র মোদীর মুখকে সামনে রেখেই তৃণমূলের মোকাবিলায় নামবে বিজেপি। যে রাজ্যে বিজেপি কখনও ক্ষমতায় আসেনি, সেখানে সাধারণত কাউকে মুখ্যমন্ত্রী হিসেবে তুলে ধরে এই দল নির্বাচনে যায় না। তাই পশ্চিমবঙ্গের ক্ষেত্রেও কাউকে আগে থেকে মুখ্যমন্ত্রী হিসেবে তুলে ধরা হবে না। কিন্তু রাজ্য সভাপতি হওয়ার পর থেকে দিলীপ ঘোষের প্রভাব দ্রুত বেড়েছে গোটা সংগঠনে। এ রাজ্যে এই মুহূর্তে বিজেপির সবচেয়ে প্রভাবশালী মুখ যে দিলীপই, তা নিয়েও রাজনৈতিক পর্যবেক্ষকদের সংশয় কমই। সংগঠনের অন্দরে দিলীপের সেই উচ্চতাকে আরও প্রতিষ্ঠা দিতে এই ওয়েবসাইট গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে বলে রাজনৈতিক বিশ্লেষকদের মত।

আরও পড়ুন: লকডাউনে কী কী খোলা, কী কী বন্ধ? দেখে নিন এক নজরে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন