Mukul Roy Missing

মুকুলের দিল্লিযাত্রা রহস্য: পুত্র শুভ্রাংশুর অভিযোগ পেয়েই বিজেপি নেতাকে থানায় তলব করা হল

বিধাননগর পুলিশ সূত্রে জানা গিয়েছে, মুকুল রায়ের দিল্লিযাত্রার পিছনে পীযূষ যুক্ত। কিছু সূত্র মারফত পুলিশ বিষয়টি জানতে পেরেই ডেকেছে পীষূষকে। সে কারণেই তাঁকে ডেকে জিজ্ঞাসাবাদ করা হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৩ ১৪:১৩
Share:

সোমবার সন্ধ্যায় কলকাতা বিমানবন্দর থেকে বিমানে দিল্লি পৌঁছন মুকুল। — ফাইল ছবি।

দিল্লি গিয়েছেন মুকুল রায়। তাঁর রাজধানী-যাত্রায় ‘রহস্য’ দেখছেন পুত্র শুভ্রাংশু। এ নিয়ে তিনি থানায় অভিযোগও করেছেন। তারই ভিত্তিতে মঙ্গলবার বিজেপির দক্ষিণ দমদম মণ্ডলের নেতা পীযূষ কানোরিয়াকে তলব করেছে এয়ারপোর্ট থানার পুলিশ। তলব পেয়ে মঙ্গলবার পীযূষ থানায় পৌঁছেছেন বলেই জানা গিয়েছে। সেখানে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে। মুকুল যখন বিজেপিতে ছিলেন, তখন তাঁর ঘনিষ্ঠ হিসাবে পরিচিত ছিলেন পীযূষ।

Advertisement

বিধাননগর পুলিশ সূত্রে জানা গিয়েছে, মুকুল রায়ের দিল্লিযাত্রার পিছনে পীযূষ যুক্ত। কিছু সূত্র মারফত পুলিশ বিষয়টি জানতে পেরেই ডেকেছে পীষূষকে। সে কারণেই তাঁকে ডেকে জিজ্ঞাসাবাদ করা হবে। পীযূষ কোনও ভাবে মুকুলকে দিল্লি যেতে সাহায্য করেছেন কি না, তা নিয়েও জানতে চাওয়া হবে পীষূষের কাছে।

সোমবার সন্ধ্যায় কলকাতা থেকে বিমানে দিল্লি পৌঁছন মুকুল। যদিও তাঁর পুত্র শুভ্রাংশু বাবার ‘নিখোঁজ’ হয়ে যাওয়ার কথা উল্লেখ করে এয়ারপোর্ট ও বীজপুর থানায় অভিযোগ দায়ের করেন। মঙ্গলবার এ নিয়ে একটি সাংবাদিক বৈঠকও করেন শুভ্রাংশু। সেখানে তিনি বলেন, ‘‘আমি এয়ারপোর্ট কর্তৃপক্ষ এবং থানাকে চিঠি লিখেছি। জানিয়েছি, দু’জন আমাকে না জানিয়ে বাবাকে নিয়ে চলে গিয়েছে। আমি এরায়পোর্টের ম্যানেজার এবং থানার আইসিকে বলেছিলাম, বাবাকে বিমান থেকে নামিয়ে আনতে। কিন্তু তা হয়নি।’’

Advertisement

বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনী (সিআইএসএফ) তাঁকে সহযোগিতা করেনি বলে অভিযোগ করেছেন শুভ্রাংশু। তাঁর বাবাকে নিয়ে ‘টানাহ্যাঁচড়া’ করা হচ্ছে বলে অভিযোগ করে মুকুলপুত্র বলেন, ‘‘আমার ব্যক্তিগত মত, অভিষেককে কালিমালিপ্ত করতে কোনও একটি রাজনৈতিক দল খেলায় নেমেছে। কারণ এখন নিশানা অভিষেক। তিনিই দলটাকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।’’ শুভ্রাংশু আরও দাবি করেছেন, ‘‘মুকুল রায় মানসিক ভাবে সুস্থ নন। এখানে টাকার খেলা হয়েছে।’’ বিমানে চড়ে দিল্লি যাওয়ার অর্থ বাবা কোথা থেকে পেলেন, তা নিয়েও প্রশ্ন তুলেছেন শুভ্রাংশু। এই সূত্রেই তাঁর সংযোজন, ‘‘গতকাল একটি এজেন্সির তরফে এক অবাঙালি ব্যক্তিকে বলা হয়, মুকুল রায়ের হাতে ৫০ হাজার টাকা দিয়ে আসার জন্য।’’ কেন, তার ব্যাখ্যাও দিয়েছেন শুভ্রাংশু। তাঁর বক্তব্য, ‘‘বাবার হাতে টাকা নেই। এখন বাবার মাসিক আয় ২১ হাজার টাকার মতো।’’

মুকুলকে নিয়ে উদ্বেগের কথাও সাংবাদিক বৈঠকে জানিয়েছেন শুভ্রাংশু। বিজেপি ঘুরে তৃণমূল শিবিরে ফেরা কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল আবার পদ্মশিবিরে যোগ দিতে পারেন— সোমবার রাতে তাঁর দিল্লিযাত্রার খবর প্রকাশ্যে আসার পর থেকেই এই জল্পনা শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন