BJP MLA died

কলকাতার হাসপাতালে মৃত্যু ধূপগুড়ির বিজেপি বিধায়ক বিষ্ণুপদ রায়ের, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

২০২১ সালে প্রথম বার ধূপগুড়িতে ভোটে জেতেন বিজেপি প্রার্থী বিষ্ণুপদ। তিনি বিধানসভার অধিবেশনে যোগ দিতে কলকাতায় এসেছিলেন। রবিবার থেকে অসুস্থ হয়ে পড়েন। মঙ্গলবার সকালে প্রয়াত হলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৩ ০৯:১৩
Share:

প্রয়াত ধূপগুড়ির বিজেপি বিধায়ক বিষ্ণুপদ রায়। — ফাইল ছবি।

প্রয়াত হলেন জলপাইগুড়ি জেলার ধূপগুড়ির বিজেপি বিধায়ক বিষ্ণুপদ রায়। মঙ্গলবার সকালে কলকাতার এসএসকেএম হাসপাতালে তাঁর মৃত্যু হয়। বিধানসভার অধিবেশনে যোগ দিতে কলকাতায় এসেছিলেন বিষ্ণুপদ। কিন্তু রবিবার অসুস্থ হয়ে পড়ায় তাঁকে এসএসকেএম হাসপাতালে ভর্তি করানো হয়। মঙ্গলবার সেখানেই তাঁর মৃত্যু হয়।

Advertisement

২০২১ সালে প্রথম বার ভোটে জেতেন বিষ্ণুপদ। হারান তৃণমূল প্রার্থী মিতালি রায়কে। সেই প্রথম ধূপগুড়িতে কোনও বিজেপি প্রার্থীর জয়লাভ। সম্প্রতি বিধানসভার অধিবেশনে যোগ দিতে উত্তরবঙ্গ থেকে কলকাতায় আসেন বিষ্ণুপদ। কিন্তু রবিবার আচমকাই অসুস্থ হয়ে পড়েন তিনি। হৃদ্‌রোগের সমস্যা নিয়ে বিধায়ককে ভর্তি করানো হয় এসএসকেএম হাসপাতালে। মঙ্গলবার সকালে সেখানেই তাঁর মৃত্যু হল। বিধায়কের মৃত্যুতে শোকের ছায়া তাঁর নির্বাচনী কেন্দ্র ধূপগুড়িতে। সতীর্থের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন বিধানসভার বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। শোকবার্তা দিয়েছেন রাজ্যের মুখ্যনমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

সূত্রের খবর, বিধায়কের দেহ এসএসকেএম থেকে প্রথমে নিয়ে যাওয়া হয় বিজেপির মুরলীধর সেন লেনের অফিসে। সেখানে দলীয় সতীর্থরা প্রয়াত বিধায়ককে শেষ শ্রদ্ধা জানাবেন। তার পর আনা হবে বিধানসভায়। সেখানে শাসক এবং বিরোধী দলের বিধায়কেরা তাঁর দেহে মাল্যদান করে শ্রদ্ধা নিবেদন করবেন। বিধানসভায় পাঠ করা হবে শোকপ্রস্তাব।

Advertisement

এসএসকেএম হাসপাতালের গাফিলতিতে বিধায়ক বিষ্ণুপদের মৃত্যু হয়েছে বলে দাবি করেছে তাঁর পরিবার। একই দাবি করেছেন শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষও। বিজেপি সূত্রে খবর, প্রয়াত বিধায়কের দেহ রাজ্য দফতরে আনা হবে। সেখানে তাঁকে শেষ শ্রদ্ধা জানাবেন দলীয় সতীর্থরা। সেখানেই রাজ্য নেতাদের উপস্থিতিতে সিদ্ধান্ত নেওয়া হবে, চিকিৎসায় গাফিলতির অভিযোগে এসএসকেএম হাসপাতালে প্রতিবাদ কর্মসূচি গ্রহণ করা হবে কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন