নেতাদের কাছে আলাদা প্রার্থী-নাম চাইল বিজেপি

রাজারহাটের চিনার পার্কে মঙ্গলবার বিজেপির নির্বাচন পরিচালন কমিটির বৈঠক হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০১৯ ০৭:২০
Share:

এ রাজ্যে লোকসভা ভোটে বিজেপির প্রার্থী হওয়ার জন্য আবেদন আসছে বন্যার মতো!

জেলা থেকে নাম আসছে। অনেকে সরাসরি রাজ্য বা কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে যোগাযোগ করছেন। সব মিলিয়ে এ রাজ্যে লোকসভা ভোটে বিজেপির প্রার্থী হওয়ার জন্য আবেদন আসছে বন্যার মতো! তার উপরে আবার নির্বাচন পরিচালন কমিটির ১৬ জনের প্রত্যেককেও নিজেদের পছন্দের প্রার্থী তালিকা মুখবন্ধ খামে জমা দেওয়ার নির্দেশ দিলেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। সব নাম ঝাড়াই-বাছাই করে চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করবেন তাঁরাই।

Advertisement

রাজারহাটের চিনার পার্কে মঙ্গলবার বিজেপির নির্বাচন পরিচালন কমিটির বৈঠক হয়। দলীয় সূত্রের খবর, সেখানে বলা হয়েছে, ওই কমিটির ১৬ জনের মধ্যে যাঁরা পাঁচটি অঞ্চলের দায়িত্বে রয়েছেন, তাঁদের সংশ্লিষ্ট অঞ্চলের লোকসভা আসনগুলির জন্য প্রার্থী তালিকা জমা দিতে হবে। একটি আসনের জন্য একাধিক নামও দেওয়া যেতে পারে। আর যাঁরা অঞ্চলের দায়িত্বে নেই, তাঁরা যে কোনও আসনের জন্যই নাম সুপারিশ করতে পারেন। ওই বৈঠকে রাজ্য বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়, সহ-পর্যবেক্ষক অরবিন্দ মেনন এবং আর এক কেন্দ্রীয় নেতা শিবপ্রকাশ ছিলেন।

বৈঠকের পরে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘‘এ বার এ রাজ্যে যা পরিস্থিতি, তাতে বিজেপির অনেকেই জিততে পারেন। তাই অনেকেই প্রার্থী হতে আগ্রহী। কিন্তু আমরা বলছি, আবেদন করার দরকার নেই। দল যাঁকে যোগ্য মনে করবে, তাঁকেই প্রার্থী করবে। চূড়ান্ত সিদ্ধান্ত নেবে আমাদের দলের সংসদীয় বোর্ড।’’ দিলীপবাবু আরও জানান, ভোটের কাজ পরিচালনার জন্য পরে আরও কমিটি হবে। সেখানে পুরনোদের পাশাপাশি নতুন নেতাদেরও রাখা হবে।

Advertisement

কিন্তুতারকাদের অনেকেই লোকসভা ভোটের আগে বিজেপিতে এলেও ভোটে হেরে গেলে আর দলের সঙ্গে যোগাযোগ রাখেন না। তাঁদের কাউকে কি এ বারও প্রার্থী করা হবে? দিলীপবাবুর জবাব, ‘‘আমাদের কেন্দ্রীয় নেতৃত্ব ঠিক করবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন