বরো চেয়ারম্যান ভোটে তৃণমূলকে সমর্থন বিজেপির

রাজ্যে যখন রোজ তৃণমূলকে উৎখাতের ডাক দিচ্ছেন বিজেপি নেতৃত্ব, তখন কলকাতা পুরসভার আট নম্বর বরোর চেয়ারম্যান নির্বাচনে তৃণমূলকে সমর্থন করে এলেন বিজেপি কাউন্সিলর! কয়েক দিন আগে বিধানসভায় কলকাতা পুরসভার মেয়র নির্বাচন সংক্রান্ত বিলকেও সমর্থন করেছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০১৮ ০৩:২৬
Share:

প্রতীকী ছবি।

রাজ্যে যখন রোজ তৃণমূলকে উৎখাতের ডাক দিচ্ছেন বিজেপি নেতৃত্ব, তখন কলকাতা পুরসভার আট নম্বর বরোর চেয়ারম্যান নির্বাচনে তৃণমূলকে সমর্থন করে এলেন বিজেপি কাউন্সিলর! কয়েক দিন আগে বিধানসভায় কলকাতা পুরসভার মেয়র নির্বাচন সংক্রান্ত বিলকেও সমর্থন করেছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। যা নিয়ে প্রশ্ন উঠেছিল দলের অন্দরে। দলের কাউন্সিলরের কাণ্ড নিয়েও বিজেপির অন্দরে একই প্রশ্ন উঠেছে।

Advertisement

কলকাতা পুরসভার আট নম্বর বরোর চেয়ারম্যান নির্বাচনে ওই পদের জন্য তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ সুব্রত বক্সীর ভাই সন্দীপ বক্সীর নাম প্রস্তাব করেন পুরসভার চেয়ারপার্সন মালা রায়। তৃণমূল কাউন্সিলরদের পাশাপাশি ওই প্রস্তাব সমর্থন করেন ৮৭ নম্বর ওয়ার্ডের বিজেপি কাউন্সিলর সুব্রত ঘোষ।

দলের অন্দরে প্রশ্ন উঠছে, একের পর এক এই ধরনের পদক্ষেপে কি মানুষের মধ্যে বিজেপির তৃণমূল বিরোধী ভূমিকা নিয়ে বিভ্রান্তি তৈরি হচ্ছে না? সুব্রতবাবুর বক্তব্য, ‘‘এক সঙ্গে কাজ করতে করতে সন্দীপ বক্সীর সঙ্গে আমার বন্ধুত্ব হয়েছে। আর ওঁকে সমর্থন করা ছাড়া আমি কীই বা করতে পারতাম? বিরোধী দলের কাউন্সিলর বলে আমার ওয়ার্ডে ১০০ দিনের কাজের কর্মীদের দেওয়া হয় না। অনেক রাস্তাই ভাঙা। আশা রাখি, উনি চেয়ারম্যান হওয়ার পর আমার ওয়ার্ডের মানুষকে পরিষেবা দেওয়ার সুযোগ পাব।’’ কলকাতা পুরসভায় বিজেপির পুর-দলের নেত্রী মীনাদেবী পুরোহিত এ নিয়ে প্রশ্নের জবাবে বলেন, ‘‘আমি বাইরে আছি। বিষয়টি জানি না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন