BJP MLA

বাজেট অধিবেশনেই সুমন কাঞ্জিলালের বিধায়ক পদ খারিজের আবেদন জানাবে বিজেপি

সোমবার সুমন কাঞ্জিলালের বিধায়ক পদ খারিজের আবেদন জানানোর ব্যাপারে সিদ্ধান্ত নিয়ে ফেলল বিজেপি পরিষদীয় দল। সূত্রের খবর, বাজেট অধিবেশন চলাকালীনই বিজেপি এই আবেদন জানাবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৩ ২০:২৯
Share:

রবিবার তৃণমূলে যোগদান করেন সুমন কাঞ্জিলাল। ফাইল চিত্র।

রবিবার বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন আলিপুরদুয়ারের বিজেপি বিধায়ক সুমন কাঞ্জিলাল। সোমবারই তাঁর বিধায়ক পদ খারিজের আবেদন জানানোর বিষয়ে সিদ্ধান্ত নিয়ে ফেলল বিজেপি পরিষদীয় দল। সূত্রের খবর, বাজেট অধিবেশন চলাকালীনই বিজেপি এই আবেদন জানাবে। আবেদনে সুমনের তৃণমূলে যোগদানের যাবতীয় প্রমাণ স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের দফতরে জমা দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে বিধায়ক দল।

Advertisement

বিজেপি পরিষদীয় দল সূত্রে খবর, প্রমাণ হিসেবে তৃণমূলের ভেরিফায়ে়ড টুইটার হ্যান্ডলে প্রকাশিত সুমনের যোগদান সংক্রান্ত যাবতীয় পোস্টের স্ক্রিন শট দেওয়া হবে। সঙ্গে রবিবার তৃণমূলে যোগদানের পর সুমন বিভিন্ন সংবাদমাধ্যমকে কী কী বলেছেন, তাও প্রমাণ আকারে দেওয়া হবে স্পিকারের দফতরে। তাঁর যোগদানের যে সমস্ত ছবি ও ভিডিয়ো সমাজমাধ্যমে এসেছে, সেই ছবিও জমা দেবে বিজেপি পরিষদীয় দল। ইতিমধ্যে এই বিষয়ে প্রমাণ সংগ্রহ করার কাজ শেষ করে ফেলেছেন তাঁরা। বাজেট অধিবেশন শুরুর আগেই বুধবার বিজেপি পরিষদীয় দলের একটি বৈঠক হবে। সেই বৈঠকেই এই সিদ্ধান্তে সিলমোহর পড়বে।

Advertisement

রবিবার তৃণমূলে যোগদানের পর সোমবারই কলকাতা থেকে আলিপুরদুয়ারের উদ্দেশে রওনা হয়ে গিয়েছেন সুমন। তিনি জানিয়েছেন, বুধবার বিধানসভার অধিবেশনে যোগ দিতে আসবেন। উল্লেখ্য, ২০২১ সালের বিধানসভা ভোটের পর কৃষ্ণনগর উত্তরের বিজেপি বিধায়ক তথা বিজেপি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মুকুল রায় যোগ দেন তৃণমূলে। তার পর একে একে কালিয়াগঞ্জের বিধায়ক সৌমেন রায়, রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী, বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাস ও বিষ্ণুপুরের বিধায়ক তন্ময় ঘোষ তৃণমূলে যোগ দিয়েছিলেন। তাঁদের সকলের বিরুদ্ধে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে বিধায়কপদ খারিজের আবেদন করেছেন বিরোধী দলনেতা। কয়েকটি বিষয় নিয়ে আবার আদালতেও গিয়েছেন তিনি। এখনও সেই বিষয়গুলি বিচারাধীন রয়েছে। সেই তালিকায় নতুন সংযোজন সুমন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন