parui

তৃণমূলের অফিসে বোমা

গত মার্চ মাসের ৩ তারিখ পাড়ুই থানারই ভেড়ামারি গ্রামের পূর্বপাড়ায় তৃণমূল নেতা হাফিজুল শেখের বাড়ি সংলগ্ন খামারবাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। তার রেশ কাটতে না কাটতে ফের এই ঘটনা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পাড়ুই শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৩ ০৭:৪৪
Share:

পাড়ুই থানার খুষ্টিগিরিতে তৃণমূলের দলীয় কার্যালয়ে বিস্ফোরণ প্রতীকী ছবি।

পঞ্চায়েত ভোটের মুখে ফের বোমা বিস্ফোরণ বীরভূমে। সোমবার সন্ধ্যায় পাড়ুই থানার খুষ্টিগিরিতে তৃণমূলের দলীয় কার্যালয়ে ওই বিস্ফোরণ ঘটে বলে অভিযোগ। বিরোধীদের দাবি, পঞ্চায়েত ভোটে সন্ত্রাসের জন্য বোমা মজুত করা হয়েছিল। অভিযোগ মানেনি শাসক শিবির। জেলা পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায় বলেন, “পুরো বিষয়টি তদন্ত করে দেখছে পুলিশ। ইতিমধ্যেই ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। তেমন বড় ধরনের কোনও ক্ষয়ক্ষতি পাওয়া যায়নি।”

Advertisement

গত মার্চ মাসের ৩ তারিখ পাড়ুই থানারই ভেড়ামারি গ্রামের পূর্বপাড়ায় তৃণমূল নেতা হাফিজুল শেখের বাড়ি সংলগ্ন খামারবাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। তার রেশ কাটতে না কাটতে ফের এই ঘটনা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, খুষ্টিগিরি এলাকায় ৪-৫ বছর আগে ওই দলীয় কার্যালয়টি তৈরি হয়। এ দিন সন্ধ্যায় হঠাৎই সেখানে বোমা বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। খবর পেয়ে পাড়ুই থানার পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছয়।

তবে বোমা বিস্ফোরণের তীব্রতা ততটা না থাকায় তেমন কোনও ক্ষয়ক্ষতি হয়নি বলে সূত্রের খবর। কিন্তু পঞ্চায়েত নির্বাচনের আগে তৃণমূলের দলীয় কার্যালয়ে এই বোমা কোথা থেকে এল, কারা রাখল, এমন নানা প্রশ্ন উঠতে শুরু করেছে এলাকায়। নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার কয়েক জন বাসিন্দা বলেন, “কিছু দিন ধরে ঘরটি বন্ধ করেই রাখা হয়েছিল। কিন্তু সেই ঘরে কী ভাবে বোমা মজুত করা হল তা ভেবেই অবাক লাগছে।”

Advertisement

ঘটনা হল, বারবারই বীরভূমে বোমা মজুত ও বিস্ফোরণের ঘটনা ঘটেছে। কয়েক মাস আগেই মাড়গ্রামে বোমায় দুই তৃণমূল কর্মীর মৃত্যু হয়। মল্লারপুরে বল ভেবে খেলতে গিয়ে বোমা বিস্ফোরণে আহত হয় চার শিশু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন