মনুয়াকে ‘ভাল’ মেয়ে বলায় তীব্র শোরগোল এজলাসে

এ দিন দুপুরে ওই আদালতে শুনানি চলাকালীন মনুয়ার আইনজীবী সুশোভন মিত্র জানান, কিছু দিন আগে মনুয়ার অস্ত্রোপচার হয়েছে। সে এখনও পুরো সুস্থ নয়। শারীরিক অসুস্থতা ও চিকিৎসার যুক্তিতে মনুয়ার জামিনের আবেদন জানান তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০১৭ ০৩:৫১
Share:

মনুয়া মজুমদার

আদালতে চলছিল সওয়াল-জবাব। সেই সময়ে নিজের মক্কেলকে ‘ভাল মেয়ে’ বলেছিলেন আইনজীবী। তা শুনেই খেপে ওঠেন এজলাসে উপস্থিত লোকজনের একাংশ। শুরু হয় চিৎকার-চেঁচামেচি। পরে বিচারকের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। শুক্রবার এই ঘটনা ঘটে বারাসত আদালতে। আইনজীবী যাকে ‘ভাল মেয়ে’ বলে দাবি করেছিলেন, সেই মনুয়া মজুমদার তার স্বামী অনুপম সিংহের খুনের মামলায় অভিযুক্ত।

Advertisement

এ দিন দুপুরে ওই আদালতে শুনানি চলাকালীন মনুয়ার আইনজীবী সুশোভন মিত্র জানান, কিছু দিন আগে মনুয়ার অস্ত্রোপচার হয়েছে। সে এখনও পুরো সুস্থ নয়। শারীরিক অসুস্থতা ও চিকিৎসার যুক্তিতে মনুয়ার জামিনের আবেদন জানান তিনি। আবেদন খারিজ করে এ দিন মনুয়া ও তার প্রেমিক অজিত রায়কে ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দেন বিচারক। পাশাপাশি, জেলে মনুয়ার যাতে ঠিকমতো চিকিৎসা হয়, তা নিশ্চিত করার নির্দেশও দেন বিচারক।

এ দিনের শুনানিতে মনুয়াকে ‘ভাল মেয়ে’ বলতেই চিৎকার করে প্রতিবাদ করেন কেউ কেউ। তাঁদের থামিয়ে দেন বিচারক। পরবর্তী কোনও শুনানিতে এমন যাতে আর না ঘটে, তার জন্য পুলিশকে নির্দেশ দেন তিনি। তবে এ দিন আদালতে হাজির করানো হয়নি মনুয়া ও অজিতকে। দমদম সেন্ট্রাল জেল থেকে ‘ভিডিও কনফারেন্স’-এর মাধ্যমেই এই মামলার শুনানি হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন