Bull

Bull: পরিত্যক্ত কুয়ো কেটে বেলদায় উদ্ধার ষাঁড়, কাজে লাগানো হল জেসিবি, ক্রেন

ষাঁড়টি উদ্ধারের জন্য জেসিবি, ক্রেন-সহ দড়ি আনা হয়। শুরু হয় জেসিবি দিয়ে কুয়ো কাটার প্রক্রিয়াও।

নিজস্ব সংবাদদাতা
বেলদা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২১ ১৮:৪৫
Share:
Advertisement

গ্রামের প্রান্তে পরিত্যক্ত পাতকুয়োয় পড়ে গিয়েছিল একটি ষাঁড়। রাতভর সেখানেই পড়ে থাকার পর শনিবার সকালে তা নজরে আসে গ্রামবাসীদের। এর পর জেসিবি দিয়ে কুয়ো কেটে ক্রেন ও দড়ির সাহায্যে ষাঁড়টিকে সেখান থেকে তুলে আনা হয়। গ্রামবাসীরা জানিয়েছেন, সামান্য চোটআঘাত লাগলেও সুস্থ রয়েছে ষাঁড়টি।

শুক্রবার রাতে পশ্চিম মেদিনীপুরের বেলদা থানা এলাকার কুকড়াগেড়িয়া গ্রামে দু’টি ষাঁড়ের মধ্যে লড়াইয়ের জেরেই এই বিপত্তি ঘটে বলে দাবি স্থানীয়দের। লড়াইয়ের সময় একটি ষাঁড় পাতকুয়োর পড়ে যায়।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, বহুকাল ধরেই গ্রামের ওই পরিত্যক্ত পাতকুয়োর মুখ ঢাকনা দিয়ে বন্ধ করা ছিল। তবে শুক্রবার রাতে সেটির ঢাকনা ভেঙে ষাঁড়টি পড়ে যায়। এলাকার বাসিন্দা বাসুদেব বিন্ডাল বলেন, ‘‘শনিবার সকালে গ্রামের দু’জন মহিলা ওই কুয়োর ভিতর থেকে একটি ষাঁড়ের গোঙানির আওয়াজ পান। তাঁরাই গ্রামের লোকজন ডেকে আনেন। এর পর গ্রামের লোকেরা একজোট হয়ে ষাঁড়টিকে উদ্ধারের কাজ শুরু করেন।’’

ষাঁড়টি উদ্ধারের জন্য জেসিবি, ক্রেন-সহ দড়ি আনা হয়। শুরু হয় জেসিবি দিয়ে কুয়ো কাটার প্রক্রিয়াও। ধীরে ধীরে গোটা কুয়োটি এক ধার থেকে কেটে ফেলা হয়। এর পর দড়ি ও ক্রেনের সাহায্যে কুয়ো থেকে টেনে তোলা হয় ষাঁড়টিকে। বাসুদেব বলেন, ‘‘উদ্ধারের পর দেখা যায়, ষাঁড়টির সামান্য চোট লেগেছে। তবে তার প্রাথমিক চিকিৎসা চলছে।’’

Advertising
Advertising
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
সর্বশেষ ভিডিয়ো
Advertisement