সিপিএমের বুলুচিক দল বদলে তৃণমূলে

বিরোধী শিবির থেকে ২১ জুলাইয়ের মঞ্চে কারা তৃণমূলে যোগ দেবেন, তা নিয়ে অনেক জল্পনা ছিল। কিন্তু শেষমেশ মঙ্গলবার জলপাইগুড়ির মাল বিধানসভার সিপিএম বিধায়ক বুলুচিক বরাইক যোগ দিলেন তৃণমূলে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২১ জুলাই ২০১৫ ১৮:৪১
Share:

বিরোধী শিবির থেকে ২১ জুলাইয়ের মঞ্চে কারা তৃণমূলে যোগ দেবেন, তা নিয়ে অনেক জল্পনা ছিল। কিন্তু শেষমেশ মঙ্গলবার জলপাইগুড়ির মাল বিধানসভার সিপিএম বিধায়ক বুলুচিক বরাইক যোগ দিলেন তৃণমূলে। শহিদ দিবসের বার্ষিক এই সভায় আনুষ্ঠানিকভাবে বুলুচিকের যোগদানের কথা জানিয়ে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘‘তৃণমূলে যোগ দিতে চান বলে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে বুলুচিক অনেক দিন আগেই আবেদন করেছিলেন। আজ তিনি যোগ দিলেন।’’

Advertisement

সিপিএম নেতৃত্ব কিন্তু বুলুচিকের তৃণমূলে যোগদানের বিষয়টি আগাম জানতে পারেননি। এ ব্যাপারে সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘দল ওঁকে বহিষ্কার করেছে। যাঁরা দল ছেড়ে তৃণমূল, বিজেপি বা কংগ্রেসে যোগ দিয়েছেন, ভাল করেছেন। আর যাঁরা ছাড়বেন বলে ভাবছেন, তাঁরা চলে গেলে বাঁচি। কারণ তাঁদের আর তাড়াতে হবে না।’’ তবে যাঁরা দলে আছেন, কিন্তু নানা কারণে ক্ষুব্ধ, তাঁদের সঙ্গে আলোচনায় বসতে চান সূর্যবাবু।

কেন তিনি সিপিএম ছাড়লেন, সে প্রসঙ্গে বুলুচিক বলেন, ‘‘গত চার বছরে আমার এলাকায় কোনও উন্নয়ন আমি করতে পারিনি। এলাকার চা বাগানগুলো একের পর এক বন্ধ হয়েছে। সেখানেও কিছু করতে পারিনি। তাই এলাকায় উন্নয়ন করতে মমতা বন্দ্যোপাধ্যায়ের কর্মযজ্ঞে সামিল হলাম।’’ প্রসঙ্গত, পঞ্চায়েত ভোটের পরে বিরোধীদের ভাঙিয়েই আলিপুরদুয়ার জেলা পরিষদও দখল করেছিল তৃণমূল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন